সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে নিহত


প্রকাশিত : November 19, 2012 ||

আক্তার হোসেন, রমজাননগর (শ্যামনগর): পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের নুচোখালী এলাকায় রোববার সকালে বাঘের আক্রমণে কাঁকড়া আহরণকারী এক জেলে নিহত হয়েছে। নিহতের নাম আজিবর রহমান (৫০)। তিনি উপজেলার কালিঞ্চি গ্রামের সোহরাব গাজীর ছেলে। রোববার দুপুরের পর সহযোগীরা গ্রামবাসীদের সহায়তায় মৃতদেহ উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে।

নিহত জেলে আজিবর রহমানের সহযোগী আমিরুল ইসলাম জানান, কৈখালী স্টেশন থেকে অনুমতি নিয়ে রোববার সকালে চার নৌকায় হাফিজুর, সফিকুল, আনছার আলীসহ তারা আটজন সুন্দরবনে যায় কাঁকড়া ধরার জন্য। তিনি আরও জানান, সকাল সাতটার দিকে মাহমুদা নদী সংলগ্ন নুচোকালী খালের মধ্যে কাঁকড়া শিকারের কাজে ব্যবহৃত আটল উঠানোর সময় একটি বাঘ আজিবরের উপর হামলে পড়ে। আজিবরের সাথে তিনি একই নৌকায় ছিলেন উলে¬খ করে আমিরুল জানান, বাঘটি বনের কিনারে থাকা নৌকায় লাফিয়ে উঠেই আজিবরকে ধরে টানতে টানতে বনের মধ্যে নিয়ে যায়। এসময় তার চিৎকারে পাশে থাকা অন্যরা এগিয়ে এসে সম্মিলিতভাবে বনের মধ্যে ঢুকে নিহত জেলের অর্ধ খাওয়া মৃত দেহ উদ্ধার করে।

কৈখালী স্টেশন অফিসার এস এম জামাল জানান, অনুমতি নিয়ে সুন্দরবনে যাওয়ার পর আজিবর নামের এক জেলে বাঘের আক্রমণে নিহত হয়েছে।