কালিগঞ্জ মুক্ত দিবস আজ, কর্মসূচি গ্রহণ


প্রকাশিত : নভেম্বর ১৯, ২০১২ ||

বিশেষ প্রতিনিধি: আজ ২০ নভেম্বর। মহান মুক্তিযুদ্ধের ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী আর তাদের দোসরদের হাত থেকে মুক্ত হয়েছিল সাতক্ষীরার কালিগঞ্জ থানা। ঐতিহাসিক এই দিনটিকে ঘিরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এসব কর্মসূচির মধ্যে আজ  সকাল ১০ টায় খানবাহাদুর আহছানউল্লা (র.) সেতু সংলগ্ন এলাকায় মানববন্ধন, সাড়ে ১০টায় মুক্তাঞ্চল স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, ১১টায় জাতীয় পতাকা উত্তোলন ও অতিথিবৃন্দের অভিবাদন গ্রহণ এবং সাড়ে ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। যোহর নামাজ শেষে থানা মসজিদে স্বাধীনতা সংগ্রামে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান এবং সকল মন্দিরে প্রার্থনা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কালিগঞ্জ শহীদ সোহরাওয়ার্দী পার্কে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ উপজেলা ইউনিটের কমান্ডার শেখ নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য দিনের এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাতক্ষীরার জেলা পরিষদের প্রশাসক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুনসুর আহম্মেদ।