নলতায় মাসব্যাপী চিকিৎসা ক্যাম্প শুরু, বিশেষজ্ঞ চিকিৎসকরা বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন


প্রকাশিত : ডিসেম্বর ১, ২০১২ ||

ডেস্ক রিপোর্ট: নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের উদ্যোগে মাসব্যাপী বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প চালু হয়েছে। শনিবার থেকে শুরু হওয়া এ চিকিৎসা ক্যাম্প চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত। চলতি মাসের প্রত্যেক  শনি ও রোববার ক্যাম্পে চিকিৎসা সেবা দেওয়া হবে।

নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের নির্বাহী সদস্য শফিকুল আনোয়ার জানান, খানবাহাদুর আহছানউল্লার (র.) ১৩৯তম জš§বার্ষিকী উপলক্ষে নাক-কান-গলা, স্ত্রীরোগ, শিশুরোগ, ডায়াবেটিস রোগসহ বিভিন্ন রোগের বিনামূল্যে চিকিৎসার পাশাপাশি ওষুধও দেওয়া হচ্ছে। এছাড়া খাতনা ও ছানি পড়া রোগীদের লেন্স সংযোজন করা হবে। ডিসেম্বর মাসের প্রত্যেক শনি ও রোববার এ চিকিৎসা ক্যাম্প চালু থাকবে।

নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩৫০ জন নাক-কান-গলা, অর্থপেডিক্সের নয়জন ও মেডিসিনের ১৬৩ জন রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঢাকার স্যার সলিমুল্লাহ কলেজ ও মিটফোর্ড হাসপতালের নাক-কান-গলা বিশেষজ্ঞ সহকারি অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু জানান, তার নেতৃত্বে সাত সদদ্যের চিকিৎসক দল নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা দিয়েছেন। একই কথা বলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. একেএম মুজিবুর রহমান ও একই কলেজের হাঁড় ভাঙ্গা, বাত ও আঘাত জনিত রোগ বিশেষজ্ঞ ডা. আমিনুর রহমান।

নাকের চিকিৎসা নিতে আসা সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পানিয়া গ্রামের নূরন্নাহার (৬০) ও গলার চিকিৎসা নিতে আসা রহিমা খাতুন (৫০) জানান, চিকিৎসারা তাদের ভালো করে দেখেছেন ও কথা বলেছেন। চিকিৎসায় তারা খুশি। চিকিৎসকের পরমর্শপত্র অনুযায়ী তাদেরকে বিনামূল্যে ওষুধও দেওয়া হয়েছে। হৃদরোগের চিকিৎসা নিতে আসা একই উপজেলার কাটাখালির জামালউদ্দিন (৬৮) জানান, তিনি অনেকদিন ধরে হৃদরোগ ভুগচ্ছেন। অর্থ অভাবে ভালো চিকিৎসকের দেখাতে পাচ্ছিলেন না। বিনামূল্যে এ চিকিৎসা ক্যাম্পের জন্য তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পেরেছেন।



error: Content is protected !!