যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে ষড়যন্ত্র প্রতিহত করতে সজাগ থাকার আহবান স্বাস্থ্যমন্ত্রীর


প্রকাশিত : ডিসেম্বর ১৭, ২০১২ ||

আহাদুজ্জামান আহাদ, নলতা: বাংলার মাটিতে যুদ্ধাপরাধের বিচার হতেই হবে। এমন কোনো শক্তি নেই যে যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করবে। এ বিচারের রায় হবে এবং সেটি কার্যকরও হবে। রোববার সকাল নয়টায় নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল ডিগ্রি কলেজ মাঠে স্থানীয় আওয়ামী লীগ ও নলতা প্রেসক্লাব আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, যে জাতি রক্ত দিয়ে দেশ স্বাধীন করতে পারে, তারা যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে দেবে না। তারা কখনই যুদ্ধাপরাধীদের বিচারে পিছপা হবে না। আমরা যুদ্ধাপরাধীদের বিচার শেষ করবো এবং রায় কার্যকর করবো। বিজয়ের এই দিনে আজ আমাদের এই শপথ নিতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার হবে, রায় কার্যকর হবে, এটাও অনেকে বিশ্বাস করতে পারেনি। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, রায় কার্যকর হয়েছে তার নেতৃত্বেই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন ও রায় কার্যকর হবে। যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে সবাইকে সজাগ থাকার আহবান জানান তিনি।

নলতা ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি সামছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোনায়েম হক, নলতা কলেজের অধ্যক্ষ আবু মূসা, নলতা ইউপি চেয়ারম্যান আসাদুর রহমান সেলিম, নলতা মোবারক নগর বাজার কমিটির সাধারণ সম্পাদক আনিছুজ্জামান খোকন, নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনারুল হক, নলতা প্রেসক্লাবের সভাপতি আহাদুজ্জামান আহাদ, সাধারণ সম্পাদক অধ্যাপক আ ফ ম গোলাম মহীউদ্দীন, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন সবুজ প্রমুখ।

এর আগে মন্ত্রী নলতা আহ্ছানিয়া রেসিডেন্সিয়াল ডিগ্রি কলেজ ও নলতা সবুজ সংঘ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন। সকাল ১১টায় স্বাস্থ্যমন্ত্রী নলতা আওয়ামী লীগ আয়োজিত এক বর্ণাঢ্য বিজয় র‌্যালীতে অংশগ্রহণ করেন। র‌্যালীটি নলতা কলেজ থেকে শুরু হয়ে নলতার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনারায় নলতা কলেজে এসে শেষ হয়। র‌্যালীতে নলতার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও স্থানীয় আওয়ামী লীগ এবং অংগ সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।



error: Content is protected !!