কালিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদ্যাপিত


প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০১২ ||

নিয়াজ কওছার তুহিন: কালিগঞ্জে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০১২ উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষে শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, শহীদদের কবর জিয়ারত, দোয়া অনুষ্ঠান, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়। ১৬ ডিসেম্বর প্রত্যুষে কালিগঞ্জ থানা চত্বরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসূচির শুভ সূচনা করা হয়। এরপর সোহরাওয়ার্দী পার্কে স্মৃতিস্তম্ভে কালিগঞ্জ উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন, বিএনপি এবং এর সহযোগী সংগঠন, প্রেসক্লাব, রিপোটার্স ক্লাব, বাংলাদেশ জাতীয় পার্টি, কালিগঞ্জ উপজেলা পূজা উদ্যাপন পরিষদ, বন্ধুমহলসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৯টায় উপজেলা পরিষদ মাঠে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। কালিগঞ্জ উপজেলা পষিদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের কমান্ডার শেখ নাসির উদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার তৌফিক-ই-লাহী চৌধুরী, কালিগঞ্জ সার্কেলের সহকারি পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম, থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আলী আহম্মেদ মাসুদ উপস্থিত ছিলেন। এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মাঠে বাংলাদেশ পুলিশ, আনসার ভিডিপি বিএনসিসিসহ বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করে।

মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা শেষে সকাল ১১টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ উপজেলা কমান্ড কার্যালয় সংলগ্ন শহীদ সোহরাওয়ার্দী পার্কে উপজেলা নির্বাহী অফিসার তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এইচএম গোলাম রেজা।

মুক্তিযোদ্ধার সন্তান কালিগঞ্জ উপজেলা কমান্ডের সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস শাহিদা সুলতানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের কমান্ডার শেখ নাসির উদ্দীন, বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবাহান, মুক্তিযোদ্ধা ডা. হযরত আলী, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কেএম মোশারাফ হোসেন প্রমুখ।

এছাড়াও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার আলী নূর হোসেন, উপজেলা কৃষি অফিসার নারায়ন চন্দ্র কুন্ডু, উপজেলা ছাত্রলীগের সভাপতি শেষ নাজমুল আহসান, কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন প্রমুখ। বাদ জুম্মা সকল মসজিদে জাতির শান্তি, সম্মৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত এবং সকল মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বিকেল ৩টায় উপজেলা পরিষদ শিশু পার্ক চত্বরে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা এবং বিকেল ৪টায় উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সমন্বয়ে সুধি একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় উপজেলা অফিসার্স ক্লাবে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



error: Content is protected !!