যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে কালিগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিয়াজ কওছার তুহিন: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ উপজেলা কমান্ডের উদ্যোগে বুধবার বেলা ১১টায় যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে মানবন্ধন, গণমিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পরে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সংলগ্ন শহীন সোহরাওয়ার্দী পার্ক থেকে গণমিছিলটি বের হয়ে কালিগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে যেয়ে শেষ হয়। কালিগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ উপজেলা কমান্ডের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি যুদ্ধকালীন কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ উপজেলা  কমান্ডের কমান্ডার শেখ নাছির উদ্দীন, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের সভাপতি শেখ শাহীনুর রহমান শাহীন, সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুক প্রমুখ।

বক্তারা বলেন, জ্বালাও-পোড়াও করে দেশের রাজনীতি ধ্বংসের জন্য মাঠে নেমেছে জামায়াত-শিবির। তারা রাজনীতিতে অস্থিরতা সৃষ্টি করে চলেছে। এমনকি প্রকাশ্যে পুলিশ বাহিনীর অস্ত্র ছিনতাইসহ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা হুমকির মুখে ঠেলে দিয়ে যুদ্ধাপরাধীদের বাঁচানোর পায়তারা চালাচ্ছে। এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের জন্য কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌফিক-ই-লাহী চৌধুরীর মাধ্যমে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।