দেবহাটায় অধিকার ও জীবিকায়ন মেলা সমাপ্ত


প্রকাশিত : মার্চ ১২, ২০১৩ ||

‘সম-অধিকার ও বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে সমৃদ্ধি অর্জন’ এ শ্লে¬াগানকে সমানে রেখে দেবহাটায় আইডিয়ালের উদ্যোগে অনুষ্ঠিত তিনব্যাপী অধিকার ও জীবিকায়ন মেলা সোমবার শেষ হয়েছে।
মেলায় অধিকার বিষয়ক বিভিন্ন তথ্য, বিকল্প কর্মস্থানের বিভিন্ন পন্থা, প্রাণিসম্পদ সংরক্ষণ প্রযুক্তি, কৃষি প্রযুক্তি ও আকর্ষণীয় কৃষিজাত পণ্য, মৎস্য সম্পদ, আকর্ষণীয় পশু-পাখি ছাড়াও বিভিন্ন নতুন নতুন উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শিত হয়। এছাড়া মেলায় সরকার ঘোষিত একটি বাড়ি একটি খামার, কালিকাপুর মডেলে সবজি চাষ, ধান ক্ষেতে মাছ চাষ, কাঁকড়া চাষ, পরিবেশের বন্ধু কচ্ছপ ও একটি আদর্শ ঘের উপস্থাপিত হওয়ার পাশাপাশি অধিকারভিত্তিক বিভিন্ন নাটক, গান, কবিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়।
মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা চেয়ারম্যান এ্যাড. স ম গোলাম মোস্তফা। আরও উপস্থিত ছিলেন বহেরা এটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিভুতি ভূষন দত্ত, শিক্ষক ভরত চন্দ্র, সুশীল সমাজের প্রতিনিধি স ম আমজাদ হোসেন, তোজাম্মেল হোসেন মিনু, শেখ আবুল হোসেন প্রমুখ। প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ প্রতিটি স্টল ঘুরে দেখেন।
সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন খানবাহাদুর আহছানউল্লা কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তি