দেবহাটায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের মতবিনিময়


প্রকাশিত : মার্চ ১৪, ২০১৩ ||

সখিপুর প্রতিনিধি: দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম তরিকুল ইসলাম বলেছেন, সরকার দরিদ্রতা হ্রাস ও আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য একটি বাড়ি, একটি খামার প্রকল্পটি হাতে নিয়েছে। বর্তমান সরকারের অগ্রাধিকার তালিকাভুক্ত এ ধরনের প্রকল্প আগে কখনও চালু হয়নি। বর্তমান সরকার দেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য আন্তরিকভাবে কাজ করছে।
তিনি বলেন, আমরা ও আপনারা মিলে কাজ করে সরকারের যে উদ্দেশ্য সেটি পূরণ করতে পারব। ঋণের টাকা নিয়ে সময়মত কিস্তিতে টাকা পরিশোধ করতে তিনি সকলকে অনুরোধ জানান। তিনি বলেন, চেষ্টা করবেন ঋণের টাকা এমনভাবে ব্যবহার করতে যার থেকে কিছু রিটার্ন আসে। তাহলে আপনাদের ভ্যাগ্যের পরিবর্তন হবে। আর এর সাথে হবে দেশের উন্নয়ন।
বুধবার সকাল ১১টায় দেবহাটায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সভাপতি ও ম্যানেজারদের নিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেয়াকালে তিনি এসব কথাগুলো বলেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নাজমুল আনোয়ার। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন একটি বাড়ি, একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শিরিন সুলতানা। সভায় উপজেলার ৩৬টি সমিতির সভাপতি ও ম্যানেজারবৃন্দ উপস্থিত ছিলেন।