বিদ্যুতের পোল মিটার ও অবৈধ সংযোগ দেয়ার নামে অর্থ বাণিজ্য!


প্রকাশিত : মার্চ ১৬, ২০১৩ ||

গাজীরহাটা প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলার সোনাটিকারী গ্রামের ওছমান গাজীর ছেলে আফছার গাজীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম’র সাথে সখ্যতা গড়ে তুলে বিদ্যুতের পোল, মিটার ও অবৈধ সংযোগ দেওয়ার এক অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, জনৈক্য আনারুলকে খুটি দেবে বলে ১৫,০০০ হাজার টাকা, পার্শ্ববর্তী এশার আলির কাছ থেকে ৫,০০০ হাজার টাকা, দেবহাটার সোবহান গাজীর কাছ থেকে ১৫,০০০ হাজার টাকা, ছালাম গাজীর কাছ থেকে ৭,০০০ হাজার টাকা, শুকুরের কাছ থেকে ৫,০০০ হাজার টাকা এবং আজু সাং মাঘুরালীর কাছ থেকে মিটার দেবে বলে নগদে ৫,০০০ হাজার টাকা আফছার গ্রহণ করেও অদ্যাবধি তাদের পোল ও মিটার দেন নি।
আরো জানা যায়, হোসেন আলি, রবক্ষানি কারিকর, লিয়াকত হোসেন, হাফিজুল, অজির, শাহিনুর, আবু দাউদ, লুৎফর, সাত্তার, জোহর আলী, ইমরান হোসেন, দেবহাটার সুরাত গাজী, আবু বক্কার, আশরাফুল, রহিম, হাফিজুল গাজীসহ আরো অনেক লোকের কাছ থেকে বিদ্যুৎ, পোল ও মিটার না দিয়ে ভয়ভীতি হুমকি প্রদর্শন করা হচ্ছে।
সূত্র জানায়, আফছার এলাকার বিদ্যুৎ গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে অফিসের নাম করে টাকার দাবি করে। চাহিদা পূরণ না করতে পারলে তাদের মিটার খুলে নেওয়া, লাইন সংযোগ কেটে দেওয়ার হুমকি প্রদর্শন করে।
এ বিষয়ে স্থানীয় সাংবাদিকরা আফছারের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ এড়িয়ে যান এবং এ নিয়ে পত্রিকায় লিখলেও কিছু হবে না বলে জানান বলে মত প্রকাশ করেন। এ বিষয়ে ডিজিএম’র কাছে মুঠোফোনে জানতে চাইলেও তিনি বিষয়টি এড়িয়ে যান।