আশাশুনির মধ্যম চাপড়ায় সামাজিক সচেতনতা ও কারিগরি বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন


প্রকাশিত : January 9, 2014 ||

আশাশুনি ব্যুরো: আশাশুনিতে কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাকচার শীর্ষক প্রকল্পের সামাজিক সচেতনতা ও কারিগরি বিষয়ক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে।
বুধবার সকালে উপজেলার মধ্যম চাপড়া প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে সিসিআরআইপি প্রকল্পের আওতায় আশাশুনি উপজেলার চাপড়া বাজার উন্নয়নে এলসিএস সদস্যবৃন্দের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। আশাশুনি উপজেলা প্রকৌশলি শেখ সামছুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, উপ-সহকারী প্রকৌশলি ও ট্রেনিং অফিসার আ.র.ম জাহাঙ্গীর আলম, দশারাত কুমার বিশ্বাস, সাইফুল ইসলাম, নজরুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল হাদী, প্রাক্তন মেম্বর নজরুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রশিক্ষণে ৩০ জন এলসিএস প্রশিক্ষণার্থীকে সামাজিক সচেতনতা ও কারিগরি বিষয়ক ও মহিলাদের সার্বিক অবস্থা, শ্রম বিভাজন, ভূমিকা, পারিবারিক আইন, পরিবেশ উন্নয়নে মহিলাদের স্বাস্থ্য/পুষ্টি, পরিবারের পরিচিত রোগের হাত থেকে রক্ষার ক্ষেত্রে মহিলাদের ভূমিকা, দূরাযোগ্য রোগ পরিবার পরিকল্পনা, এলসিএসএর জন্য উন্নয়ন পরিকল্পনা নির্মাণাধীন অবকাঠামো, নির্মাণকাজের পরিচিতি ও ধারণা সম্পর্কে অবহিত করা।