যশোরের পুলিশ সুপারকে প্রত্যাহারের দাবিতে মণিরামপুরে এমপির নেতৃত্বে অনশন


প্রকাশিত : জানুয়ারি ১৩, ২০১৪ ||

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: যশোরের পুলিশ সুপার জয়দেব ভদ্রকে প্রত্যাহারের দাবিতে ও পৌর কাউন্সিলর যুবলীগ নেতা আদম আলীর মুক্তির দাবিতে রোববার বেলা ১২টায় থানা ঘেরাও ও গণঅনশন কর্মসূচি পালিত হয়েছে।
যশোর-৫ আসনের সংসদ সদস্য এ্যাড. খান টিপু সুলতানের নেতৃত্বে শতশত আওয়ামী লীগ নেতা-কর্মী বিরতিহীন এই কর্মসূচিতে অংশ নেন। কর্মসূচি চলে সন্ধ্যা পর্যন্ত।
জানা যায়, যশোরের পুলিশ সুপার জয়দেব ভদ্রের নির্দেশে ডিবি পুলিশের একটি দল রোববার বেলা ১২টার দিকে দূর্গাপুর মোড় থেকে আদম আলীকে গ্রেপ্তার করে। আদম আলী দূর্গাপুর ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ও পৌর যুবলীগের আহবায়ক। এমপি খান টিপু সুলতানের আর্শীবাদ পুষ্ট আদম আলী অল্পদিনে পৌরসভা এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। তাকে একটি মিথ্যা মামলায় গ্রেপ্তার করায় নৌকা মার্কার পক্ষীয় নেতা-কর্মীদের মাঝে চাপা উত্তেজনা ছড়িয়ে পড়ে। আদম আলীকে থানা হাজতে রাখা হয়েছে- এ খবর চারিদিকে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ আওয়ামী লীগ নেতা-কর্মীরা বিভিন্ন অঞ্চল থেকে বেলা ১টার দিকে মিছিল সহকারে থানা ঘেরাও করে এসপির বিরুদ্ধে লেখা বিভিন্ন ব্যানার টাঙ্গায়। এ সময় উত্তেজিত জনতা থানার প্রধান গেট বন্ধ করে দিয়ে থানার ভিতরে থাকা পুলিশ ও সাধারণ লোকজনকে অবরুদ্ধ করে রাখে। এসময় যশোর-৫ আসনে থেকে নির্বাচিত সংসদ সদস্য এ্যাড. খান টিপু সুলতান বিক্ষুব্ধ জনতার সঙ্গে কর্মসূচিতে নেন।
রোববার রাত ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি অব্যাহত ছিল। আওয়ামী লীগের শতশত নেতা-কর্মী থানার প্রধান গেট থেকে মেইন সড়ক পর্যন্ত রাস্তায় বসে অবস্থান ও অনশন কর্মসূচিতে অংশ নেন।
কর্মসূচি চলাকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন। কর্মসূচিতে সন্ধ্যার আগ পর্যন্ত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক মিকাইল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা জিএম মজিদ, কাউন্সিলর গৌর চন্দ্র ঘোষ, আওয়ামী লীগ নেতা উত্তম মিত্র, প্রভাষক উত্তম চন্দ্র চন্দ, বিল্লাল হোসেন নিন্টু, নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহিলা আওয়ামী লীগ’র সভানেত্রী আমেনা খাতুন, সাধারণ সম্পাদক হাসনা হেনা, যুবলীগ সভাপতি দেবাশীষ সরকার বাবু, সাবেক ছাত্র নেতা সন্দীপ ঘোষ, কাজী তাজাম্মুল হুসাইন টিটো, ছাত্রলীগ সভাপতি মনিরুজ্জামান মিল্টন, যুগ্ম সম্পাদক প্রভাষক ফিরোজ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা যশোরের পুলিশ সুপার জয়দেব ভদ্রকে প্রত্যাহারের দাবি জানান।