তালা উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি আজহারুল ইসলাম যৌথবাহিনীর সাথে সংঘর্ষে নিহত


প্রকাশিত : January 28, 2014 ||

পত্রদূত রিপোর্ট: সাতক্ষীরার তালা উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি আজহারুল ইসলাম (৩৫)যৌথ বাহিনীর সাথে সংঘর্ষে নিহত হয়েছে। আজ সোমবার ভোর সাড়ে ৪টার দিকে তালা উপজেলার মাগুরা খেয়াঘাট এলাকায় সংঘর্ষের ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুলিশের এক এসআই সহ ৩ সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে যৌথ বাহিনী ১টি পাইপগান, ২ রাউন্ড কার্তুজ ও ৫টি হাত বোমা উদ্ধার করে।
তালা থানার ওসি মতিয়ার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রোববার সকালে তালার ইসলামকাটি ইউনিয়নের ঘোনা গ্রামের মৃত সিরাজউদ্দিনের ছেলে আজহারুল ইসলামকে ঘোনা এলাকার একটি চিংড়ি ঘের থেকে আটক করে যৌথবাহিনী। রোববার রাতে তাকে নিয়ে যৌথ বাহিনী অস্ত্র উদ্ধার করতে গেলে ছাত্রদল নেতা আজহারুল ইসলামকে তার সঙ্গিরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং তারা প্রায় ২০ রাউন্ড গুলিবর্ষণ করে। যৌথবাহিনীও পাল্টা ১৫ রাউন্ড গুলি করলে আজহারুল ইসলাম গুলিবিদ্ধ হয়। পরে সে মারা যায়।
এ ঘটনায় তালা থানার এসআই শাখাওয়াত হোসেন, কনস্টেবল তাজিবুর রহমান ও কনস্টেবল শাহাবুদ্দিন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১ পাইপগান, ২ রাউন্ড কার্তুজ, ৫টি হাত বোমা উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, নিহত আজহারুল ইসলামের নামে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।
এদিকে সাতক্ষীরা জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাত্র ৪.৩০ ঘটিকায় তালা থানাধীন মাগুরা খেয়াঘাট এলাকায় যৌথ বাহিনীর অভিযানকালে কতিপয় দূস্কৃতিকারীরা যৌথ বাহিনীর উপর হামলা, ককটেল বিস্ফোরণ ও গুলি করে যৌথ বাহিনীকে প্রতিহত করার চেষ্টা করে। যৌথ বাহিনী আত্মরক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করতে বাধ্য হয়। প্রায় ২০ মিনিট সংঘর্ষের এক পর্যায়ে দুস্কৃতিকারীরা পিছু হটে যায় এবং সংঘর্ষে সন্ত্রাসীদের ছোড়া বোমা ও গুলি বর্ষনের ফলে সন্ত্রাসী আজাহারুল (২৮), পিতা- মৃত সিরাজ উদ্দিন সরদার, সাং- ঘোনা, থানা- তালা, জেলা- সাতক্ষীরা গুরুত্বর আহত এবং পুলিশ সদস্য এসআই/শাখাওয়াত, কং/ তাজবুর, কং/ শাহাবুদ্দিন আহত হলে তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসারত অবস্থায় সন্ত্রাসী আজহারুল মৃত্যুবরণ করে এবং পুলিশ সদস্য চিকিৎসা শেষে কর্মস্থলে ফেরে যায়। ঘটনাস্থল থেকে যৌথ বাহিনী ১টি সাটারগান, ৫টি বোমা, ২ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করে।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ্য করা হয়েছে, নিহত আজহারুল তালা থানায় ইসলামকাটি ইউনিয়ন মেম্বর আঃ রউফ হত্যা সহ তালা থানার ১। মামলা নং ২৪, তাং-২৮/০৬/০২, ধারা ৩০২/৩৪ পিসি, ২। মামলা নং- ২৫, তাং-২৯/০৮/০৫, ধারা নারী শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী ২০০৩ এর ৭/৩০, ৩। পাটকেলঘাটা থানার মামলা নং- ০৭, তাং ০৯/১১/১৩ ধারা ১৪৩/১৪৮/ ১৮৬/৩৩২/৩৩৩/৩৫৩/৪২৭ তৎসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩), ৪। তালা থানার মামলা নং- ১৮, তাং- ২৭/১০/১৩ ধারা ১৪৩/১৪৭/১৪৯/১৫২/ ১৮৬/৩৩২/ ৩২৪/৩৩৩/৩৫০/৪২৭ পিসি, ৫। মামলা নং- ২০, তাং ৩০/১০/১৩, ধারা ১৪৩/৪৪৭/৪৪৮/ ৩২৩/৩৮০/৫২৭/৫০৬/১১৪ পিসি, ৬। মামলা নং- ০৮, তাং- ১৪/০১/১৪, ধারা ১৪৩/ ১৪৬/১৪৭/১৪৮/১৪৯/১৮৬/৩৫৩ পিসি তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপদানাবলি সংশোধনী আইন ২০০২ এর ৩/৫, ৭। মামলা নং- ০৬, তাং ১৩/০১/১৪, ধারা ৩৭৯ পিসি মামলার আসামী।