ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয় এখন বাস্তব: এমপি রবি


প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: ‘শেখ হাসিনার নেতৃত্বে আমরা হবো জয়ী, আমরা দুর্বার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি হবে হাতিয়ার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে লার্নিং এন্ড আর্নিং মেলা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার দুপুরে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ইভেন্ট টার্চ বাংলাদেশ এর আয়োজনে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। তিনি প্রধান অতিথি’র বক্তব্যে বলেন, দেশে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দুর করে স্বাবলম্বী করছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার সরকার কাজ করে বাস্তবে রুপ দিয়েছেন ডিজিটাল বাংলাদেশ। তিনি আরো বলেন, বাংলাদেশের সামগ্রীক উন্নয়নে আইসিটি অগ্রণী ভূমিকা রেখেছে। আজ শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চলে ডিজিটাল ছোয়া লেগেছে। ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয় এখন বাস্তব।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি পুলিশ সুপার কেএম আরিফুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিটি কনস্যালটেন্ট সিবিএসজি এসএম মিশকাতুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল-মামুন, বিআর টি’এ’র সাতক্ষীরা সার্কেলের সহকারি পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।  মেলায় ৪০টির বেশি স্টল স্থান পেয়েছে। মেলায় আইসিটি সেমিনার, ওয়ার্কশপ, গ্রাফিক্স ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং সম্পর্কে ধারণা দেওয়া হয়। এরমধ্য দিয়ে দেশে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় ১৩ হাজার যুবক ও যুবতীকে প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হবে। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন দিলরুবা রোজ।