যশোরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, আহত ৪


প্রকাশিত : মার্চ ১৩, ২০১৭ ||

যশোর প্রতিনিধি: যশোরে একটি যাত্রীবাস উল্টে পুকুরে পড়েছে। এই দুর্ঘটনায় একটি শিশু নিখোঁজ থাকলেও পরে তার সন্ধান পাওয়া যায়।
পরিবহন সংস্থা শ্রমিক সমিতি যশোরের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু ঘটনাস্থল থেকে জানান, রোববার দুর্ঘটনাটি ঘটে। এ সময় কুষ্টিয়া থেকে ছেড়ে আসা রূপসা পরিবহনের একটি বাস (যশোর ব-১১-০১০০) খুলনা যাওয়ার পথে যশোর শহরের বাইপাস রোডে মৎস্য ভবনের কাছে একটি ট্রাককে ওভারটেক করছিল। ওভারটেকে ব্যর্থ হয়ে বাসটির চালক ব্রেক চাপেন। এতে বাসটি দাঁড়িয়েও যায়। কিন্তু ধীরে ধীরে উল্টে পড়ে রাস্তার পাশের পুকুরে।
বাসযাত্রী যশোর শহরতলীর নূরপুর এলাকার গোলাম মোস্তফা জানান, দুর্ঘটনার পর তার সঙ্গে থাকা শিশু আব্দুল খালেককে (৭) খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে অনেক খোঁজাখুঁজির পর তার সন্ধান মেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাস দুর্ঘটনার পর পরই এলাকাবাসী উদ্ধার তৎপরতা শুরু করেন। অল্প সময়ের মধ্যে তাদের সঙ্গে যোগ দেন পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা। সম্মিলিত উদ্ধার তৎপরতার কারণে প্রাণহানির মতো ঘটনা ঘটেনি।
জেনারেল হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, দুর্ঘটনায় আহত চারজনকে হাসপাতালে আনা হয়। এরা হলেন, যশোর শহরের বেজপাড়া এলাকার মোশাররফ হোসেনের স্ত্রী যুশি ইসলাম (২৫), আবদুল মজিদ (২৫), বাগেরহাটের মাইটকুমড়া গ্রামের আবুল বাশার (৫০) এবং তার ছেলে আশিকুর রহমান (১৭)।
হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক আবদুর রশিদ জানান, আহতদের মধ্যে যুশি ও আবুল বাশারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।