কলারোয়ায় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা


প্রকাশিত : মার্চ ২১, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কলারোয়া গালর্স পাইলট হাইস্কুলের হলরুমে ওই প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত প্রতিযোগিতায় ‘ভাষা ও সাহিত্য’, ‘দৈনন্দিন বিজ্ঞান’, ‘গণিত ও কম্পিউটার’ এবং ‘বাংলাদেশ স্টাডিজ’ বিষয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৫জন ছাত্র ও ছাত্রী ওই সকল ইভেন্টের মেধা অন্বেষণে অংশ নেয়।
প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, চন্দনপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ গাজী রবিউল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, কলারোয়া গালর্স হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, প্রভাষক ডা.আব্দুল মাজেদ, কলারোয়া আলিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শেখ শাহজাহান আলী শাহীন, সাংবাদিক শিক্ষক শামছুর রহমান লাল্টু প্রমুখ। বিচারকের দায়িত্ব পালন করেন সাতক্ষীরা সরকারি বালক ও বালিকা বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। বিকেলে বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা আবদুল হামিদ জানান, শহর ও গ্রামের শিক্ষা বৈষম্য নিরসনে দেশব্যাপী সৃজনশীল মেধা অনুসন্ধানের লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।