কলারোয়া সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক, দুই বাংলাদেশীকে বিজিবির নিকট হস্তান্তর


প্রকাশিত : March 26, 2017 ||

নিজস্ব প্রতিনিধি: পতাকা বৈঠকের মাধ্যমে শিশুসহ দুই বাংলাদেশীকে বিজিবি’র নিকট হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার সকালে উপজেলার কাকডাঙ্গা সীমান্তে বিজিবি-বিএসএফের এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। দুই দেশের সীমান্ত পর্যায়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত পতাকা বৈঠকে অবৈধ্য প্রবেশ করা শিশুসহ দুই বাংলাদেশীকে বিজিবির নিকট হস্তান্তর করা হয় ।
বিএসএফের নিকট আটক ও হস্তান্তরকৃতরা হলেন, সাতক্ষীরা জেলার সদর উপজেলার ওয়ারিয়া গ্রামের মোহাব্বত সরদারের ছেলে মো. আলতাফ মোহাব্বত সরদার (৪৪) ও তার শিশু পুত্র সিয়াম সরদার (৭)।  কাকডাঙ্গা বিওপির হাবিলদার মো. আবুল হোসেন জানান, অবৈধ্য পথে আলতাফ মোহাব্বত সরদার ও তার শিশু পুত্র সিয়াম সরদার  বাংলাদেশ সীমান্ত পার হয়ে ভারতে প্রবেশ করার পর ভারত সীমান্তে টহলরত বিএসএফ সদস্যদের হাতে আটক হয়। তিনি বলেন, এ ঘটনার পর বিএসএফ এর পক্ষ থেকে তাদেও অবহিত করলে পতাকা বৈঠকের আহ্বান করা হয়। পতাকা বৈঠকে বিএসএফ সাড়া দিলে আটক শিশুসহ দুই বাংলাদেশীকে বিজিবির নিকট হস্তান্তর কর হয়।
কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক শেখ জানান, এ ঘটনায় বিজিবির হাবিলদার মো: আবুল হোসেন বাদী হয়ে কলারোয়া থানায় পাসপোর্ট আইনে একটি মামলা (নং ৩৪) দায়ের করেছে। তিনি বলেন, আটককৃত ব্যক্তিদেরকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরন করা হয়েছে।