ধানদিয়া ইউপির কাটাখালির রাস্তা নিয়ে সংবাদ সম্মেলন ইউএনওর একক নয়, সবার সম্মতিতে রাস্তা হয়েছে


প্রকাশিত : মার্চ ২৮, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের কাটাখালি গ্রামে জনসাধারণের চলাচলের রাস্তাটি সংস্কার কাজ তালার ইউএনওর একক সিদ্ধান্তে হয়নি। এর সাথে সম্পৃক্ত রয়েছেন উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহকারি কমিশনার (ভূমি) ,ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আলমসহ অনেকেই। তাদের কাছে আবেদনের প্রেক্ষিতে ইউএনও ছাড়াও ইউপি চেয়ারম্যান, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি, সম্পাদক এবং নয়জন ইউপি সদস্যসহ পাঁচ শতাধিক ব্যক্তি রাস্তা সংস্কারের সময় উপস্থিত ছিলেন। এর আগে কর্মকর্তারা চেয়ারম্যানের ওপর বিষয়টি নিষ্পত্তির দায়িত্ব দেন। চেয়ারম্যান নিজস্ব আমিন দিয়ে মাপ জরিপ করে পার্শ্ববর্তী জমির মালিকদের কাছ থেকে মাটি নিয়ে রাস্তাটি তৈরি করেছেন।
রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে একথা জানান রাস্তার জন্য নিজ জমি থেকে মাটি দানকারী আবদুস সবুর মল্লিক। তিনি বলেন সম্প্রতি সংবাদ সম্মেলন করে তার গ্রামের কৃষক আমিনুর রহমান যে অভিযোগ করেছেন তা সঠিক নয়। ওই জমিতে কোনো গাছপালা কিংবা বাড়িঘর ছিল না। তাছাড়া এককভাবে তালা উপজেলা নির্বাহী অফিসার ফরিদ হোসেন এই রাস্তা সংস্কারের নির্দেশ দেন নি। এর সাথে সরকারি কর্মকর্তারা ছাড়াও জনপ্রতিনিধি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা জড়িত রয়েছেন। তারা বলেন, বহু বছর যাবত রাস্তাটি মসজিদ ও মাঠেঘাটে যাতায়াতের জন্য ব্যবহৃত হয়ে আসছে।  সংবাদ সম্মেলনে বলা হয় রাস্তা সংস্কারের জন্য গ্রামের সবার সম্মতি এমনকি প্রতিপক্ষের মোহাম্মদ আলিসহ অন্যরা একটি আপোসনামায় স্বাক্ষর করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মো. আসাদুমান, রফিকুল ইসলাম মল্লিক, আবদুল মান্নান মল্লিক, মো. সামছুর রহমান ও ইউপি সদস্য আরিফুল আমিন মিলন।