তালায় টিআরএম বাঁধ ভেঙ্গে নি¤œঅঞ্চলে পানি প্রবেশ


প্রকাশিত : মার্চ ৩০, ২০১৭ ||

তালা (সদর) প্রতিনিধি: তালা উপজেলার খেশরা ইউনিয়নে টিআরএম খালের পেরিফেরিওয়াল বাঁধ ভেঙে নি¤œ অঞ্চলে পানি ঢুকে ৬শ বিঘা জমির বোরো ধানা পানির নিচে তলিয়ে গেছে। মঙ্গলবার বেলা ৩টার দিকে জোয়ারের পানির চাঁপে এ বাঁধ ভেঙ্গ গেছে বলে স্থানীয়রা জানিয়েছে।
সরেজমিন ঘুরে দেখাযায়, টিআরএম সংযোগ খালের মুখের(বালিয়া অংশ)  পেরিফেরিওয়াল বাঁধ ভেঙ্গে জোয়ারের সময় পানি নি¤œ অঞ্চলে পানি প্রবেশ করে ৬ শ বিঘা জমির বোরো ধান, ৮০ঘর মানুষ, ইটের পাজা, মৎস ঘের নতুন করে প্লাবিত হয়েছে। ভেঙে পড়েছে ৫টি ঘর।
স্থানীয় ইনছাপ মোড়লের পুত্র সাজ্জাত আলী মোড়ল পত্রদূত কে জানান, শুধুমাত্র ঠিকাদারী প্রতিষ্ঠানে গাফিলতি ও স্থানীয় দু’ঘর মানুষের স্বার্থের জন্য বেড়িবাধ ভেঙে পড়েছে। আজ বেশ কিছুদিন বেড়িটির নাজুক অবস্থা দেখে ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার বাহারুল ইসলাম কে বারবার বলা সত্বেও তারা কোন ব্যবস্থা নেয়নি। এসব ধান এখন প্রায় এক তাল পানির নিচে ধান তলিয়ে আছে।
এসময় ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার বাহারুল ইসলামের সাথে মুঠোফনে যোগাযোগ করলে তিনি বলেন, ভাই বেড়ি বাঁধের জন্য যে গাড়িটি নিয়ে যেতে হবে। সেটির তিন ঘন্টা সময় লাগে। ড্রেজার ম্যাশিনটি বেড়ি বাঁধ এলাকা থেকে ৬ কিলোমিটার দুরে ছিলো। বর্তমান ড্রেজার ম্যাশিনটি নিয়ে আমি মাঝ পথে রয়েছি। ওখানে পৌছে আজ রাতেই কাজ শুরু করবো। পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী ফিরোজ হোসেন এ প্রতিবেদক কে বলেন, ভাই ড্রেজার ম্যাশিন টি নিয়ে যেতে যে সময় টুকু লাগে সেটুকু সময় তো দিতে হবে। না হলে কিভাবে কাজ করবে।