আশাশুনিতে ৭৫০টি পাখির বাসা বেঁধে বাংলা নববর্ষ পালন


প্রকাশিত : এপ্রিল ১৬, ২০১৭ ||

আশাশুনি ব্যুরো: আশাশুনিতে ফ্রেন্ডস স্পোটির্ং ক্লাবের উদ্দ্যোগে সভাপতি বদিউজ্জামান মন্টু ও সাধারণ সম্পাদক রাকিবুল হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় মঙ্গল শোভাযাত্রা শেষে পান্তা ও চিংড়ি ভর্তার আয়োজন করা হয়। এসময় বৈশাখী আনন্দে মেতে উঠেন সদর ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, প্রধান শিক্ষক আব্দুর রহিম, সহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।
শ্রীউলা: শ্রীউলায় ভাড় বেধে পাখি বাসা তৈরি করে ভিন্নভাবে বাংলা নববর্ষ পালন করলেন শ্রীউলা ইউপি চেয়ারম্যান ও পরিষদের ৯ নং ওয়ার্ডবাসী। বাংলা ১৪২৪ নববর্ষের দিনে সাবেক ইউপি সদস্য কামরুল হুদা মিলনের উদ্যোগে গাজীপুর সবুজ সংঘ ও যুব উন্নয়ন সমবায় সমিতির বাস্তবায়নে উপজেলার শ্রীউলা ইউপি’র ৯নং ওয়ার্ডে বাগানের বড় ও মাঝারি গোছের গাছে ভাড়/খুপি বেধে দিবসটি পালনের শুভ সুচনা করেন। প্রধান অতিথি হিসেবে নিজেই গাছে উঠে মাটির তৈরী ভাঁড় বেঁধে পাখির জন্য নিরাপদ বাসা বাঁধলেন একাধিকবার সমাজ সেবাই পুরষ্কারপ্রাপ্ত শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। এদিন ওই গ্রামে সাড়ে ৭’শ ভাঁড় দিয়ে পাখির বাসা বাঁধে উক্ত সংঘ, সমিতি ও স্কুলের ছাত্র/ছাত্রীবৃন্দ। এ ছাড়া মঙ্গল শোভা যাত্রা, বাগদা চিংড়ী-ভত্তা-পান্তা খাওয়ার ধুম পড়ে এলাকায়। এসময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক আছাদুল ইসলাম ডাবলু, সুষমা রানী, একতা সংঘের সভাপতি ছাইফুল ইসলাম বাবলু, সাবেক ইউপি সদস্য কামরুল হুদা মিলন, সমবায় সমিতির সভাপতি আবু তাহের, সবুজ সংঘের সভাপতি শাহিনুর ঢালী, পাখিপ্রেমি ফেরদৌস মাহমুদ মিঠু প্রমুখ। নববর্ষের শুভদিনে এ ব্যতিক্রমি উদ্দ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে চেয়াম্যান ও উদ্দোগীদের অভিনন্দন জানিয়েছেন সচেতনমহল। বুড়াখারআটি ইয়াংস ষ্টার ক্লাবের উদ্দ্যোগে সভাপতি সৌরভ রায়হান শাদ’র সার্বিক ব্যবস্থাপনায় বুড়াখারআটি প্রাইমারি স্কুলে বৈশাখী আনন্দে মাতেন চেয়ারম্যান আবু হেনা সাকিল, শিক্ষক শাহনাজ নাজনীন ঝর্না, একতা সংঘের সভাপতি ছাইফুল ইসলাম বাবলু, সেক্রেটারি আবু হেনা শামীম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু হেনা বিল্টু, ষ্ট্যুডেন্ট কাউন্সিলর সৌহিক রায়হান সামি প্রমুখ।
কাদাকাটি: কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয় চত্তর থেকে ছাত্র-ছাত্রী ও শিক্ষক কর্মচারীদের অংশগ্রহনে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় চত্তরে এসে শেষ হয়। এসময় কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁন, সহকারী শিক্ষক নিজামুদ্দীন, নজরুল ইসলাম, সুনীল কুমার রায়, অবনী কুমার মন্ডল, অসীম কুমার মন্ডল, আরিফুর রহমান, রসময় মন্ডল, মিলন কুমার, শিরিন আক্তার খানম, ফাতিমা খাতুনসহ সকল কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া কাদাকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রেজাউল হকের নেতৃত্বে, আরার গোবিন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক তরিকুল ইসলাম, তানজিলা খাতুন, অনুকূল চন্দ্র দেবনাথ, মনোরঞ্জন মন্ডলের নেতৃত্বে র‌্যালী ও আলোচনা সভা করে দিবসটি পালন করা হয়।