যশোরে ফ্লোরেন্স নাইটিংগেল’র ১৯৭তম জন্মবার্ষিকী পালন


প্রকাশিত : মে ১৫, ২০১৭ ||

যশোর প্রতিনিধি: টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নার্সের ভুমিকা অনস্বীকার্য’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় যশোরে আন্তর্জাতিক নার্সেস দিবস-২০১৭ ও ফ্লোরেন্স নাইটিংগেল’র ১৯৭ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বিভিন্ন কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালী ও আলোচনা সভা। রোববার সকালে হাসপাতালের নার্স ও ছাত্রীরা বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালি শেষে হাসপাতালের সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাসপাতালের উপ- সেবা তত্ত্বধায়ক রওশনারা বেগম। সভাপতিত্ত্ব করেন সেলিনা ইয়াসমিন। উপস্থিত ছিলেন বিপু রানী রায়, ফিরোজা বেগম, ক্রিষ্টিনা সুমিত্রা বিশ্বাস, খুকু বিশ্বাস, আফরোজা খানম, সিনিয়র ষ্টাফ নার্স ও ছাত্রীবৃৃন্দ।

 

যশোরে প্রধান শিক্ষকের উপর হামরার প্রতিবাদে মানববন্ধন

যশোর প্রতিনিধি: যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। রোববার খুলনা-কুষ্টিয়া মহাসড়কের চুড়ামনকাঠিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি চুড়ামনকাঠি ইউনিয়নের চেয়ারম্যানর আব্দুল মান্নান মুন্না, তেীহিদুর রহমান, শিক্ষক মোজাম্মেল হোসেন, আবু বকর সিদ্দিক প্রমুখ।

বক্তরা শিক্ষক ফজলুর রহমানের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান। সেই সাথে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল ছাতিয়ানতলা-চুড়ামনকাটি ম্যাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হাবিবুর রহমান, আল আমিন হোসেন, শুভ কুমার দে, তামিম হোসেন ও শাকিব হোসেন  ক্লাস ফাঁকি দিয়ে রেল লাইনের উপর বসে নেশা জাতীয় দ্রব্য সেবন করছিলো। লোক মুখে খবর পেয়ে বিদ্যালয়ের শিক্ষকরা তাদের ধরে এনে অভিভাবকদের নিকট ম্যানেজিং কমিটির সহযোগিতায় মুচলেকায় বাড়িতে পাঠিয়ে দেয়। স্কুল ছুটির পর বিকাল সাড়ে তিনটার দিকে প্রধান শিক্ষক ফজলুর রহমান বাড়ি যাওয়ার উদ্দ্যেশে গড়াই পরিবহন যোগে কালিগঞ্জের দিকে রওনা হলে চুড়ামনকাটি কলোনী পাড়ার নিকট পৌঁছালে যুবলীগ নেতা মেহেদী হাসান রুনুর নেতৃত্বে অভিযুক্ত শিক্ষার্থীরা তাকে বাস থেকে নামিয়ে বেদম মারপিট করে।