কালিগঞ্জের নলতার ‘ইডা’ সংস্থার নির্বাহী পরিচালকের বিরুদ্ধে খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন


প্রকাশিত : জুলাই ১, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: সংবাদপত্রে খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় সাতক্ষীরার দেবহাটা উপজেলার মাটিকোমরা গ্রামের আমানউল¬াহ মোড়লের ছেলে গোলাম রব্বানী এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে গোলাম রব্বানি বলেন, তিনি বিগত চার বছর ধরে কালিগঞ্জের নলতায় বেসরকারি সংস্থা ‘ইডা’র নৈশ প্রহরী হিসেবে কর্মরত আছেন। গত ২৫ জুন সাতক্ষীরা থেকে প্রকাশিত কয়েকটি পত্রিকায় ‘নলতায় ইডা কর্মকর্তার হাতে কর্মচারি নির্যাতন’ শীর্ষক প্রতিবেদনটি তার নজরে আসে। প্রকাশিত খবরের অধিকাংশ জুড়ে ইডা’র নির্বাহী পরিচালক আক্তার হোসেনকে জড়িয়ে যে খবর ছাপা হয়েছে তা অতিরঞ্জিত ও বাস্তবতা বহির্ভুত।
সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করা হয়,গত ১৯ জুন সোমবার তিনি অফিসে না আসায় ২২ জুন বৃহস্পতিবার অফিস প্রধান আক্তার হোসেন তাকে বকাবকি করেন। ইচছামত অফিসে আসলে কাজ ছেড়ে দিতে হবে বলে জানান তিনি। এতে তিনি কিছুটা রাগন্বিত হয়ে বাড়ি চলে আসেন। যদিও পরদিন থেকে তিনি নিয়মিত অফিস করে আসছেন। ২৪ জুন সকালে দৈনিক সাতনদীর সাংবাদিক পরিচয়ে জনৈক তরিকুল লাভল ও কালের চিত্র পত্রিকার সাংবাদিক পরিচয়ে সোহরাব হোসেন সবুজ তার বাড়িতে আসেন। তারা অফিস প্রধান মো. আক্তার হোসেনের সঙ্গে ভুল বোঝাবুঝির হওয়ার বিষয়টি জানতে তার কাছে জানতে চান। তিনি সহজভাবে বলতে চাইলে তারা তার (রব্বানি) সুবিধার্থে কিছু কথা শিখিয়ে দেন এবং তা বলতে বলেন। এমনকি আমাকে বিশেষভাবে দাঁড়াতে বলে ক্যামেরা দিয়ে ছবি তোলেন তারা। যদিও ২৫ জুন কয়েকটি পত্রিকায় তার বরাত দিয়ে তার অফিস প্রধানের বিরুদ্ধে তাকে মারপিট, নির্যাতনসহ বিভিন্ন কাহিনী ছাপা হয়। তিনি প্রকাশিত খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কালিগঞ্জ আলাদ্দন ডিগ্রী কলেজের শিক্ষক মো. নজরুল ইসলাম।