বেনাপোলে প্রায় ৩ কেজি সোনাসহ নারী আটক


প্রকাশিত : জুলাই ১৬, ২০১৭ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: আন্তর্জাতিক চেকপোষ্ট বেনাপোল দিয়ে ভারতে পাচারকালে ৪দিনের ব্যাবধানে ৩টি স্বর্ণের চালান আটক করেছে কাষ্টম শুল্ক গোয়েন্দা সদস্যরা। শনিবার সকালে বেনাপোল চেকপোষ্ট এলাকা থেকে সন্দেহজনভাবে আটক করা হয় ঢাকা-ওয়ারী মুদগা এলাকার আবুল হোসেনের মেয়ে রুকসানা খাতুন ও আকতার হোসেনকে। পরে রুকসানার শরীরের বিশেষস্থান থেকে উদ্ধার করা হয় ১কোটি ৪০লাখ টাকা মূল্যের ১১টি স্বর্ণের বার। যার ওজন ২কেজি সাড়ে ৭শ গ্রাম বলে জানায় কাষ্টম। ইমিগ্রেশন ও কাষ্টমসের কাজ শেষে ভারতে প্রবেশকালে আটক হয় বারগুলো।
এর আগে বুধবার সকালে ৭টি স্বর্ণের বার ও শুক্রবার সকালে ৫টি স্বর্ণের বার সহ দুই পাচারকারীকে আটক করে কাষ্টম।
বেনাপোল কাষ্টম সহ কমিশনার আব্দুস সাদিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন শনিবার সকালে বেনাপোল কাষ্টম চেকপোষ্ট দিয়ে ভারতে একটি বড় সোনার চালান ভারতে পাচার হচ্ছে জানতে পেরে সন্দেহভাজন দুইজনকে আটক কাষ্টম শুল্ক গোয়েন্দা সদস্যরা। পরে পাসপোর্ট ধারী নারী যাত্রীর কাছ থেকে ১১টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ২কেজি সাড়ে ৭শ গ্রাম বলে জানান তিনি।
আটক সোনা পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দসহ সোনা শুল্ক স্টেশনে জমা দেওয়া হবে বলে জানায় কাষ্টম। তবে অভিযুক্ত আকতার হোসেনকে তল্লাশি শেষে কিছু পাওয়া না গেলে ছেড়ে দেওয়া হতে পারে বলে জানান ঐ কর্মকর্তা।