ডুমুরিয়ায় ছাত্রলীগের আনন্দ মিছিলে অপর গ্রুপের হামলায় আহত ১০


প্রকাশিত : জুলাই ১৬, ২০১৭ ||

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়া উপজেলার শাহপুর মধুগ্রাম কলেজে ছাত্রলীগের নব নির্বাচিত কমিটির আনন্দ মিছিলে অপর গ্রুফের হামলায় কমপক্ষে ১০জন আহত হয়েছে। এলাকাবাসি ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মাসখানেক আগে ডুমুরিয়া উপজেলার শাহপুর মধুগ্রাম কলেজ শাখার ছাত্রলীগের কমিটির সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হয়। শুক্রবার ৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। শনিবার সকালে নব নির্বাচিত কমিটির সভাপতি শেখ রাব্বি হাসান (২২) ও  সেক্রেটারি জি এম সুমন (২৪) এর নেতৃত্বে একটি আনন্দ মিছিল নিয়ে শাহপুর বাজার আওয়ামী লীগ অফিসে আলোচনা সভা করে। সভা শেষে তারা পুনরায় একটি আনন্দ মিছিল নিয়ে কলেজ অভিমুখে রওয়ানা হয়। পথিমধ্যে বেলা ১২টার দিকে শাহপুর বাজার থেকে ছাত্রলীগের অপর একটি গ্রুফ “মানিনা মানবোনা” শ্লোগান সহকারে নব নির্বাচিত কমিটির সভাপতি শেখ রাব্বি হাসান (২২ কে অতর্কিত হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় রাব্বিকে প্রাথমিক চিকিৎসার জন্য শাহপুর বাজারে নিয়ে আসে । খবর পেয়ে রাব্বির লোকজন জড়ো হয়ে শাহপুর বাজারে অবস্থান নেয়।
খবরটি জানতে পেরে ছাত্রলীগের অপর গ্রুফের মতিউর, হাসান, সাইফুল, বিল্লাল, স্যাকলাইন, আলী গাজীর নেতৃত্বে লোহার রড, রাম দা, ও দেশীয় অস্ত্র নিয়ে শাহপুর বাজারে নব নির্বাচিত কমিটির লোকজনের উপর হামলা চালায়।  এ সময়  একটি মটর সাইকেল ও লেগুনা গাড়ি ভাঙচুর করে।
এতে শেখ রাব্বি হাসান (২২), সোহাগ (২৮), জসিম উদ্দিন (২৮), আজিজুল হাকিম লালু (২০), জি এম সুমন (২৪), রবিউল ইসলাম রুবেল (২২), জাকারিয়া (২০), ইন্দ্রজীৎ (২০), আবু তারিক (২২), বিপ্লব (২৮) সহ ৮-১০ জন আহত হয়। আহতদের মধ্যে শেখ রাব্বি হাসান (২২), সোহাগ (২৮), জসিম উদ্দিন (২৮), আজিজুল হাকিম লালু (২০) কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। নবনির্বাচিত কমিটির সেক্রেটারি জি এম সুমন (২৪), জি এম সুমন জানায়; কমিটির প্রতি ঈর্শান্বিত হয়ে হাসান, মতিউর রহমান, সাইফুলের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমাদের উপর হামলা করেছে।  হাসান বলেন; আমি শাহপুর বাজারস্থ মাছের বাজারে ছিলাম এসময় দেলাঠি সোটা নিয়ে ছাত্ররা দৌড়া দৌড়ি করছে। থকন আমি নিবৃত করে বাড়িতে তবে এটা পদস্থ আর পদ বঞ্চিতদের মারামারির ঘটনা। পদ বঞ্চিতদের জুয়েল শেখ নামে একজন আহত হয়েছে বলে দাবি করে। ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, শাহপুরে ছাত্রলীগের মধ্যে মারামারি হচ্ছে জেনে আমি অফিসার পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। সেখানে আহতও হয়েছে। এ বিষয়ে থানায় এখনও কোন অভিযোগ আসেনি।