কালিগঞ্জে মামলা করে বিপাকে পড়লো সংখ্যালঘু পরিবার!


প্রকাশিত : জুলাই ১৭, ২০১৭ ||

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের ২নং বিষ্ণুপুর ইউপি’র ৪নং ওয়ার্ডের সদস্য শেখ সিদ্দিকুর রহমান ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে পড়েছে এক সংখ্যালঘু পরিবার। নিরীহ ওই পরিবারসহ নিকটজনদের বিরুদ্ধে পাল্টা মামলা রেকর্ড হওয়ায় আতংকের মধ্যে দিনাতিপাত করছেন তারা।
জানা যায়, গত ৭ জুলাই গরু দিয়ে ইচ্ছাকৃত ভাবে অবসরপ্রাপ্ত সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা কালিপদ মন্ডলের ধানের বীজতলা নষ্ট করায় তিনি প্রতিবাদ জানান। এর জের ধরে শ্রীধরকাটি গ্রামের মৃত রহমাতুল্যাহ শেখের ছেলে শেখ সিদ্দিকুর রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী কালিপদ মন্ডলের বাড়িতে হামলা চালানো হয়। দু’দিনের মধ্যে ২ লাখ টাকা চাঁদা দিতে বলে তারা। টাকা না দিলে বাড়ি ভাংচুর ও সকল সম্পত্তি দখল করে ভারতে তাড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। দাবিকৃত চাঁদা না দেয়ায় গত ১০/০৭/১৭ তারিখে কালিগঞ্জ থেকে মোটরসাইকেল যোগে বাড়ি যাওয়ার সময় রাত ৮ টার দিকে ইউপি সদস্য শেখ সিদ্দিকুর রহমান, তার ভাই শেখ জসিম, শেখ সাদেকসহ সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়। সন্ত্রাসী হামলায় কালিপদ মন্ডল, মধুসুধন মন্ডল গুরুতর আহত হয় এবং তাদেরকে রক্ষা করতে যেয়ে গুরুতর আহত হয় তাদের আত্মীয় গোবিন্দ মন্ডল (৪২)। হামলাকারীরা এসময় মোটরসাইকেল ভাংচুর করে এবং নগদ টাকাসহ বিভিন্ন জিনিসপত্র কেড়ে নেয়। এঘটনাকে কেন্দ্র করে মধুসুদন মন্ডল বাদী হয়ে গত ১৪-০৭-১৭ তারিখে শেখ সিদ্দিকুর রহমানকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন, মামলা নং-১১। এর পরদিনই মধুসুদন মন্ডলকে প্রধান আসামি করে তার পিতা কালিপদ মন্ডল, পরিবারের সদস্য, স্বজনসহ মোট ১৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৮/১০ জনকে আসামি করে একটি পাল্টা মামলা করেছে শ্রীধরকাটি গ্রামের মৃত জামাল উদ্দীনের ছেলে শেখ শাহাজান আলী (৫০), মামলা নম্বর: ১৩, তারিখ: ১৫/০৭/১৭ খ্রিষ্টাব্দ। ওই মামলায় শাহাজান আলী হামলা, মারপিট, ভাংচুরসহ বিভিন্ন কাল্পনিক অভিযোগ করেছে বলে জানিয়েছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কালিপদ মন্ডল। চাঁদা দাবি, সব সম্পত্তি কেড়ে নিয়ে ভারতে তাড়িয়ে দেয়ার হুমকি এবং পরবর্তীতে হামলা, মারপিট, ভাংচুর ও বিভিন্ন জিনিসপত্র ছিনিয়ে নেয়ার পরও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এলাকার চিহিৃত ওই গ্রুপটি। একদিকে হামলা ও নির্যাতন, অপরদিকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় পরিবার নিয়ে অত্যন্ত নিরাপত্তাহীনতায় দিন যাপন করছেন বলে তিনি জানান।
এদিকে সংখ্যালঘু পরিবারের উপর হামলা, নির্যাতন, চাঁদা দাবি, ভয়ভীতি প্রদর্শনের পর আবার মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ। তারা প্রশাসনসহ উর্দ্ধতন কর্তপক্ষের নিকট এ ঘটনার সুষ্ঠু প্রতিকার দাবি করেছেন।