শ্যামনগরে ঠিকাদার সমিতির নির্বাচনে সভাপতি পদে ৪ ও সম্পাদক পদে ২ জনের লড়াই


প্রকাশিত : সেপ্টেম্বর ১১, ২০১৭ ||

সামিউল মনির, শ্যামনগর: আগামী ১৮ সেপ্টেম্বর শ্যামনগর উপজেলা ঠিকাদার কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ মোট চারটি পদের বিপরীতে এগার প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
সভাপতি পদে চার জন, সাধারণ সম্পাদক পদে দুই, সাংগঠনিক সম্পাদক পদে তিন এবং অর্থ সম্পাদক পদে দুই জন করে প্রার্থী এবারের নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হচ্ছেন। ইতোমধ্যে প্রচার সম্পাদকসহ তিনটি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। মঞ্জুর ইলাহী খোকন, নুরুল ইসলাম খোকন, নুরুল হক, ফারুক হোসেন, নাজমুল হুদা, আলমগীর হোসেন আবু সাইদ নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে প্রার্থীদের মধ্যে প্রতীকও বরাদ্দসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলার মোট ১১৩ জন ভোটাধিকার প্রয়োগ করবেন বলে নির্বাচন কমিশন সুত্রে জানানো হয়েছে। ঠিকাদার কল্যান সমিতির কার্যালয়ে বেলা ১০টা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণের তথ্য নিয়েছে কমিশন সূত্র।
এবারের নির্বাচনে সভাপদি পদে আছাদুল্লাহ বাহার আছু ছাতা, সফিকুল ইসলাম দোয়াত কলম, শেখ জাবের হোসেন হরিণ ও আব্দুর রশিদ আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া সাধারন সম্পাদক পদে স,ম আব্দুস সাত্তার তালা এবং আব্দুল মান্নান ফুটবল প্রতীক পেয়েছেন।
সাংগঠনিক সম্পাদক পদে এইচএম টুমু উড়োজাহাজ, আক্তার হোসেন গোলাপ ফুল ও ইমরান হোসেন মটর সাইকেল প্রতীক নিয়ে লড়ছেন। এছাড়া অর্থ সম্পাদক পদে সামসুজ্জোহা টুটুল দেয়াল ঘড়ি এবং শাহিনুর রহমান কলস প্রতীক পেয়েছেন।
এদিকে নির্বাচন যতই এগিয়ে আসছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তৎপরতা ততই বেড়ে যাচ্ছে। প্রার্থীরা সমর্থন লাভের জন্য ভোটারদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার চেষ্টা করছেন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে উপজেলা ঠিকাদার ক্যলান সমিতি কার্যালয় সরগরম হয়ে উঠেছে।
নির্বাচন কমিশনের সদস্য আবু সাইদ জানিয়েছে নির্বাচনের জন্য কমিশন পুরোপুরি প্রস্তুত। অত্যন্ত শান্তিপুর্ণ পরিবেশে ভোট গ্রহণসহ যাবতীয় কাজ সম্পন্নের জন্য ঠিকাদার কল্যাণ সমিতির সকল সদস্যের সহযোগীতায় কমিশন এগিয়ে যাচ্ছে।
এদিকে নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের শেষ মুহুর্তের আলাপচারিতা চালিয়ে যাচ্ছে। প্রার্থীরা ভোটরদের সমর্থন পেতে নির্বাচিত হলে সদস্যদের স্বার্থে কাজ করা প্রত্যয় ব্যক্ত করা ছাড়াও নিজেদের ’ক্লিন ইমেজ’ তুলে ধরছেন।