তালায় ১৭৫টি পূজা মন্ডপে হবে শারদীয় দুর্গাপূজা


প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০১৭ ||

পাটকেলঘাটা প্রতিনিধি: হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ৩০ সেপ্টম্বর বিজয়দশমীর মধ্য দিয়ে শেষ হবে। স্থানীয়রা জানান, এ বছর জননীর (দেবী) আগমণ দোলায়, আর দেবী ঘটকে গমন করবেন। এর মাধ্যমে শেষ হবে শারদীয় দুর্গোৎসব। মা দেবী রেখে যাবে শান্তি, সমৃদ্ধি ও কল্যাণের বাণী এবং আশীর্বাদ। ১৯ সেপ্টম্বর মহালয়ার মধ্যদিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। ২৫ সেপ্টম্বর পঞ্চমী ও ৩০ সেপ্টম্বর বিজয়দশমীর মধ্যদিয়ে শেষ হবে হিন্দু সম্প্রদায়ের সবচাইতে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজার। ইতো মধ্যে প্রতিটি পূজামন্ডপে মন্ডপে চলছে রংতুলি ও সাজসর্জার কাজ। ভাস্কররা রাতদিন কাজ করে চলেছে প্রতিমাকে সুন্দর করার জন্য। পূজার প্রথম দিন থেকে মন্ডপে মন্ডপে ঢাক-ঢোল, কাঁশি, বাঁশি আর উলুধ্বনিতে মুখরিত হবে আকাশ-বাতাস। পূজামন্ডপগুলো সাজানো হচ্ছে নতুন নতুন সাজে। আলোকজ সজ্জ্বায় সজ্জ্বিত করা হচেছ প্রতিটি মন্ডপ।
তালা উপজেলা পূজাউদযাপন পরিষদের সহ সভাপতি নারায়ন মজুমদার জানান তালায় ৭টি ইউনিয়নে ১০১টি ও পাটকেলঘাটা থানায় ৫টি ইউনিয়নে ৭৪টি মন্ডপেপূজা অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে আসন্ন দুর্গোৎসবকে ঘিরে তালা উপজেলার জনপদে আনন্দের হিমেল হাওয়া বইতে শুরু করেছে। দুর্গা উৎসব পালনে অনেকে নতুন জামা-কাপড়সহ ঘরের প্রয়োজনীয় যাবতীয় জিনিসের কেনা-কাটা শুরু করেছে। উপজেলা চেয়ারম্যান ও পূজা উৎযাপন কমিটির সভাপতি ঘোষ সনৎ কুমার জানান, সমগ্র উপজেলায় প্রতিবছরের ন্যায় এবারও দর্শকদের মন আকর্ষণের জন্য পূজা মন্ডপগুলিকে ভিন্ন আঙ্গীকে সাজানো হবে। দর্শনার্থীদের দেখার জন্য পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা বিধান করা হবে। বিভিন্ন পূজা মন্ডপে বিজয় দশমীর দিন বিভিন্ন সাং®কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।