‘শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকাতেই বিশ্ব বিবেক জাগ্রত হয়েছে’- শিল্পমন্ত্রী আমু


প্রকাশিত : সেপ্টেম্বর ২৩, ২০১৭ ||

 

ঝালকাঠি প্রতিনিধি: রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকার কারণে বিশ্ব বিবেক জাগ্রত হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। প্রধানমন্ত্রীর কারণেই আজকে সারা দুনিয়া মিয়ানমারকে ধিক্কার দিচ্ছে বলেও জানান তিনি।

আজ শুক্রবার বিকেলে ঝালকাঠির নলছিটিতে সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিল্পমন্ত্রী।

তিনি বলেন, “আমাদের দেশে জনসংখ্যা বেশি, তারপরও শেখ হাসিনা রোহিঙ্গাদের কোলে তুলে নিয়েছেন। মানবিক কারণে তাদেরকে আশ্রয় দিয়েছেন। পাঁচ লাখ রোহিঙ্গার খাবারের ব্যবস্থা করা হচ্ছে। আমরা যদি ১৬ কোটি মানুষকে খাবার দিতে পারি, তাহলে পাঁচ লাখ রোহিঙ্গার মুখেও খাবার তুলে দেওয়া হবে। ”

দক্ষিণাঞ্চল একসময় দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম বাণিজ্যিক এলাকায় রূপান্তরিত হবে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, “শেখ হাসিনার কারণে দক্ষিণাঞ্চলে উন্নয়নের রূপরেখা সৃষ্টি হয়েছে। তিনি দক্ষিণাঞ্চলবাসীকে পদ্মাসেতু দিয়েছেন, পায়রা বন্দর দিয়েছেন। পায়রা বন্দর নির্মিত হওয়ার পর দক্ষিণাঞ্চল হবে দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে অন্যতম বাণিজ্যিক এলাকা। আমাদের এখানে সারা দুনিয়ার মানুষ আসবে কাজ করতে। কলকারখানা করার জন্য ইতিমধ্যে বিভিন্ন দেশ প্রস্তাব করছে, তারা বিনিয়োগ করতে চাইছে। আজকে পদ্মাসেতু ও পায়রা বন্দরের কাজ সমাপ্ত করতে হলে শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। ”

শিল্পমন্ত্রী নলছিটি উপজেলার কুশংগল ইউনিয়নের শিমুলতলা-মানপাশা সড়কের এক কোটি ৪১ লাখ টাকা ব্যায়ে ২৫ মিটার লম্বা একটি গার্ডার সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ উপলক্ষে সেতুসংলগ্ন মাঠে উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভার আয়োজন করা হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।