আজ ষষ্ঠী পূজার মধ্য দিয়ে কপিলমুনির সকল মন্ডপে শুরু হলো দুর্গাপূজা


প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০১৭ ||

কপিলমুনি (খুলনা) প্রতিনিধি: আজ মঙ্গলবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে কপিলমুনির সকল মন্ডপে শুরু হলো মহা দেবী দুর্গাপূজা। সোমবার দুর্গার বোধন হয়েছে। পূজাকে ঘিরে মন্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।
সরেজমিনে মন্ডপগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি মন্ডপেই প্রতিমা শিল্পীরা দুর্গা প্রতিমা তৈরী ও মন্দির সাজিয়েছেন, যা দর্শনীয়। এলাকার উল্লেখযোগ্য মন্ডপগুলোর মধ্যে রয়েছে কপিলমুনির মিলন মন্দির (কালীবাড়ী) পূজামন্ডপ, নাছিরপুর মিতালী যুব সংঘ (সিংহবাড়ী) পূজামন্ডপ, কপিলমুনি পূর্বপাড়া পূজামন্ডপ, কাশিমনগর সার্বজনীন পূজামন্ডপ, কাশিমনগর সাধুপাড়া পূজামন্ডপ, কাশিমনগর দাসপাড়া পূজামন্ডপ, নাবা পূজামন্ডপ, গোয়ালবাথান পূজামন্ডপ, চিনেমলা পূজামন্ডপ, হাউলী সার্বজনীন পূজামন্ডপ, নাবা হরিতলা পূজামন্ডপ, আগরা পূজামন্ডপ, কাশিমনগর হরিসভা পূজামন্ডপ, নাছিরপুর বাবুলাল হালদার পূজামন্ডপ, মামুদকাটী পূজামন্ডপ, হরিদাশকাটী পূজা মন্ডপ, নোয়াকাটী পূজামন্ডপ, হরিঢালী পোদ্দারপাড়া পূজামন্ডপ, রামনাথপুর পূজামন্ডপ।
পূজা উদ্যাপন পরিষদ জানিয়েছে, এবছর পাইকগাছা উপজেলায় ১৪২টি মন্ডপেপূজা উদ্যাপিত যাচ্ছে, তার মধ্যে কপিলমুনি ইউনিয়নে ১৭টি ও হরিঢালী ইউনিয়নে ১৯টি পূজামন্ডপে সাড়ম্বরে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। আজ ষষ্ঠী তিথিতে পূজা’র মধ্যদিয়ে দুর্গতিনাশিনী দেবী দুর্গাপূজার সুচনা ঘটবে।
কপিলমুনি পূর্বপাড়া পূজা মন্ডপের সাধারণ সম্পাদক জগদীশ দে বলেন, ‘সনাতন ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। ধর্মীয় বেড়াজাল পেরিয়ে অনুষ্ঠানটি সামাজিক উৎসবে রূপ নেয়। এ উৎসবকে সফলভাবে সুসম্পন্ন করার জন্য প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সহযোগীতা একান্তভাবে কামনা করছি’।
কপিলমুনি পুলিশ ফাঁড়ী ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বলেন, ‘বর্তমানে আমরা পুলিশের টহল অব্যাহত রেখেছি। পূজা শেষ না হওয়া পর্যন্ত নিরাপত্তা জোরদার রাখবো’।
কপিলমুনি ইউপি চেয়ারম্যান মোঃ কওছার আলী জোয়ার্দার বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এলাকা কপিলমুনি, এখানে সুষ্ঠু ও সুন্দরভাবে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে আমি আশা রাখি। প্রতি মন্ডপে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চৌকিদার ও আনছার সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে’। দুর্গোৎসব সফল করতে আমি ইউনিয়নবাসির সহযোগীতা চাই।