ঢাকায় অপহৃত দুই শিশু হিলির মসজিদ থেকে উদ্ধার


প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০১৭ ||

 

দিনাজপুরের হিলি সীমান্তের চেকপোস্ট গেটের জামে মসজিদের ভেতর থেকে দুই শিশুকে উদ্ধার করেছে স্থানীয়রা। উদ্ধার হওয়া শিশুদের নাম আসলাম (১২) ও ফজলে রাব্বি (১৩)। তাদের ঢাকা থেকে অপহরণ করা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। সোমবার রাতে তাদের উদ্ধারের পর হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই ) মো. রাকিব হাসান।

পুলিশ তাদের পরিবারকে খবর দিয়েছে। উদ্ধার হওয়া দুই শিশুর বাড়ি ঢাকার নারায়নগঞ্জে। তারা ঢাকার যাত্রাবাড়ি এলাকার একটি মাদ্রাসার ছাত্র।

মসজিদের মোয়াজ্জিন জানান, সোমবার রাত ৯টার দিকে শিশু দুটি দৌড়ে মসজিদের ভেতরে ঢুকে, কাপতে কাপতে ওজু খানার টেপ থেকে পানি পান করতে থাকে। এসময় জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানায়,তাদের মাইক্রোবাসে করে ঢাকা থেকে অপহরণ করে নিয়ে এসে এখানে ছেড়ে দেওয়া হয়েছে। তারা উপায় না দেখে মসজিদের মধ্যে আশ্রয় নিয়েছে। এসময় তারা একটু অসুস্থ ছিল। পরে তাদের হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে।

হাকিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই ) মো. রাকিব হাসান বলেন, ‘শিশু দুটিকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে শিশু দুটি এখনোও অচেতন অবস্থায় আছে। শিশু দুটি সুস্থ হয়ে উঠলে তাদের সঙ্গে কথা বলে বিস্তারিত জানা যাবে। তবে তাদের সঙ্গে প্রাথমিকভাবে কথা বলে জানা গেছে যে তাদের বাড়ি ঢাকার নারায়ণগঞ্জে। তাদের কাছ থেকে অভিভাবকদের মোবাইর নাম্বার নিয়ে খবর হয়েছে। তারা হিলির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।