কারিগরি শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তির বিকাশে সহায়ক স্কিলস কম্পিটিশন অনুষ্ঠিত


প্রকাশিত : অক্টোবর ২৬, ২০১৭ ||

আব্দুর রহমান: ব্যাপক উৎসাহ উদ্দীপনায় কারিগরি শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তির বিকাশে স্কিলস কম্পিটিশন ২০১৭ এর প্রাতিষ্ঠানিক পর্ব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে বাংলাদেশ সরকার, বিশ্বব্যাংক ও কানাডার আর্থিক সহায়তায় ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন স্কিল এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট’র উদ্যোগে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থীদের ক্ষুদ্র ক্ষুদ্র আবিস্কার নিয়ে দিনব্যাপি এ স্কিলস কম্পিটিশনে ১৬টি উদ্ভাবনী প্রদর্শন করা হয়।
স্কিলস কম্পিটিশনের প্রদর্শনীতে বিচারক ও প্রধান অতিথি হিসেবে সকল প্রদর্শনী পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জিএম আজিজুর রহমান, সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. জিয়াউল হক, নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, ইয়াকির পলিমার ইন্ডাস্ট্রি লি.’র এপিএস অরুণ কুমার সাহা, সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ ড. এমএম নজমুল হক, ইলেক্ট্রনিক্স বিভাগের বিভাগীয় প্রধান অলোক সরকার, আরএসএ বিভাগের বিভাগীয় প্রধান এনামুল হাসান, টুরিজম বিভাগের বিভাগীয় প্রধান ছিদ্দিক আলী প্রমুখ।
প্রদর্শনীতে প্রথম স্থান অধিকার করে এনভায়রনমেন্টাল টেকনোলজি বিভাগের সুয়েজ ট্রিটমেন্ট প্লান, ২য় স্থান অধিকার করে ইলেকট্রনিক্স টেকনোলজি বিভাগের হিউম্যান লাইফ সেভার এবং ৩য় স্থান অধিকার করে রেফ্রিজারেশন এন্ড এয়ার কান্ডিশন টেকনোলজি বিভাগের ইলেক্ট্রিসিটি কন্ট্রোল বাই এন্ড্রয়েড এ্যাপস।
দিনব্যাপি এ স্কিল কম্পিটিশন প্রদশর্নীতে আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী শেখ আহসান কবির, হাবিবুল্লাহ গাজী, নিমাই সরদার, ফারুকুজ্জামান, অঞ্জন অধিকারী, মো. ঈসমাইল হোসেনসহ ইনস্টিটিউটের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।