বহিরাগত সন্ত্রাসী ডেকে এনে এসএসসি পরীক্ষার্থীকে নির্দয়ভাবে পেটালো কারিমা স্কুলের জঙ্গি মালেক


প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০১৮ ||

 

নিজস্ব প্রতিনিধি: কারিমা স্কুলের এসএসি পরীক্ষার্থী এসএম জোবায়ের হোসনকে পরীক্ষার হল থেকে বের করে পিটিয়ে আহত করেছে শিক্ষক আব্দুল মালেক।

রোববার সকালে কারিমা স্কুলের ২০১৮ সালের মাধ্যমিক পরীক্ষার্থী এসএম জোবায়ের হোসেনকে মডেল টেস্ট দিতে গেলে পরীক্ষার হল থেকে পিটিয়ে বের করে দেওয়া হবে।

শিক্ষার্থীর বাবা এসএম শহিদুল ইসলাম বলেন, আমার ছেলে জোবায়ের হোসেনের ক্লাস নাইনে রেজিষ্ট্রেশনের সময় স্কুল কর্তৃপক্ষ বয়স ভুল করে। পরে স্কুল কর্তৃপক্ষকে একাধিকবার বলেও সেটি ঠিক করে দিতে গড়িমসি করে। আজ আমার ছেলে পরীক্ষা দিতে গেলে তাকে বের করে দেওয়া হয়। তাকে কেন পরীক্ষা দিতে দেওয়া হবে না জানতে চাইলে প্রধান শিক্ষক আবু তাহেরের নির্দেশে স্কুলের আরেক শিক্ষক আব্দুল মালেক (জঙ্গি মালেক) ফোন করে এলাকাবাসীকে ডেকে নিয়ে বেধড়ক মারপিট করে আহত করে। এই শিক্ষক মালেক জঙ্গি কর্মকান্ডের সাথে জড়িত। ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামী ছিলেন আব্দুল মালেক। এছাড়া ২০১৩ সালে তার বিরুদ্ধে ৮২ ও ৮১ নং দুটি নাশকতার মামলা হয়। ৮২ নং মামলায় সে দুমাস জেল খাটে। এরপর ২০১৪ সালে ৬৮নং মামলার আসামী ছিলেন আব্দুল মালেক। এই শিক্ষকের শাস্তির দাবী করছি।

বিষয়টি জানতে চাইলে অভিযুক্ত কারিমা হাই স্কুলের সহকারী শিক্ষক আব্দুল মালেক বলনে, এই বিষয়ে প্রধান শিক্ষক ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির সাথে কথা বলেন। আমার বিরুদ্ধে যে সকল মামলা হয়েছিল সব মিথ্যা। আর সকল মামলা থেকে আমাকে অব্যহতি দেওয়া হয়েছে।

এদিকে কারিমা হাই স্কুলের প্রধান শিক্ষক আবু তাহের বলেন, এসসসি পরীক্ষার্থীদের মডেল টেস্ট চলছে কিন্তু জোবায়ের হোসেন কোন পরীক্ষায় অংশ গ্রহন করেনি। মালেক স্যার তাকে বলে পরীক্ষায় অংশ গ্রহণ না করলে তোমাকে বোর্ড পরীক্ষায় অংশ গ্রহন করতে দেব না। ওই শিক্ষার্থী তখন ছাত্রলীগ নেতাদের ডেকে আনে। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক আব্দুল মালেক লোক ডেকে এনে জোবায়েরকে মেরেছে। জোবায়ের হোসেন পরীক্ষায় অংশগ্রহণ না করে থাকলে সে স্কুলে গেলো কেন? স্কুলে না গেলে তাকে মারলো কীভাবে? তাকে স্কুলে ফেলে বাইরের লোক ডেকে এনে মারধর করা কী ঠিক করেছেন ? এমন প্রশ্নের কোনো উত্তর দেননি প্রধান শিক্ষক। এদিকে শিক্ষকের হুমকি ও মারপিঠের কারণে শারিরীক ও মানসিকভাবে চরমভাবে ভেঙে পড়েছে জোবায়ের হোসেন। তার আসন্ন এসএসসি পরীক্ষা চরম হুমকিরমুখে। প্রধান শিক্ষক আবু তাহের, আব্দুল মালেকসহ অন্যদের ষড়যন্ত্রে তার ভবিষ্যত স্বপ্ন ম্লান হতে চলেছে।