সাতক্ষীরা মেডিকেলে কলেজে আউটসোর্সিং নিয়োগ সিপিটিইউর মতামতের অপেক্ষায়


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ||

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আউটসোর্সিং নিয়োগে ক্ষেত্রে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিপিটিইউ (সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট’র) মহাপরিচালক বরাবর একটি পত্র দেওয়া হয়েছে। পত্রে উপযুক্ত ঠিকাদার নিয়োগের নিমিত্তে তার মতামত ও দিক নির্দেশনা চাওয়া হয়েছে। বিষয়টি একেবারেই প্রাথমিক পর্যায়ে এবং সিপিটিইউ এর মতামতের উপর নির্ভরশীল। এসব কথা জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শাহজাহান।
তিনি আরও জানান, আউট সোর্সিংয়ে জনবল নিয়োগের জন্য গত ৬ জানুয়ারি দরপত্র আহব্বান করা হয়। দরপত্র দাখিল করার দিন ছিলো ২৮ জানুয়ারি। ৮জন ঠিকাদার দরপত্র গ্রহণ করেন ও দরপত্র জমা দিয়েছেন। বিষয়টি এখনো যাচাই বাছাইও করা হয়নি। ঠিকাদার নিয়োগে উল্লেখিত সার্ভিস চার্জ ও ভ্যাট ট্যাক্স বিষয়ে দিক নির্দেশনা চেয়ে উপযুক্ত ঠিকাদার চিহ্নিত করণের লক্ষ্যে সিপিটিইউ মন্ত্রণালয়ে মতামত চাওয়া হয়েছে। সেখান থেকে দিকনির্দেশনা পাওয়ার পর ঠিকাদার নিয়োগের পরবর্তী কার্যক্রম শুরু করা হবে।
সাতক্ষীরা মেজিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. শাহজাহান আরো বলেন, এদিকে বিষয়টিকে না জেনে শুনে ভিন্নভাবে উপস্থাপনা পূর্বক কতিপয় ঠিকাদাররা বানোয়াট অভিযোগ আনছেন। যার কোন ভিত্তি নেই। দরপত্র দাতাগণ ১৭%, ১৭.১%, ১৭.৫% সার্ভিস চার্জ প্রদান করেছেন ভ্যাট ও ট্যাক্সসহ। বাৎসরিক সেবামূল্য ১ কোটি ৩ লক্ষ ৭৮ হাজার ৪শ টাকা। শর্তাবলীতে বিধি মোতাবেক ভ্যাট ট্যাক্স ও অন্যান্য প্রযোজ্য কর কর্তন করা হবে। কতিপয় ঠিকাদারদের অভিযোগ ভিত্তিহীন।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের হিসাবরক্ষক মোত্তাজুল বলেন, আউটসোসিং ঠিকাদার নিয়োগের বিষয়টি এখনো (সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট’র) মহাপরিচালকের নির্দেশনার অপেক্ষায়। এখানে কারো সঙ্গে কোন যোগসাযোশ করার প্রশ্নই আসে না। বিষয়টি নতুন ও জটিল হওয়ায় সিপিটিইউ পরিকল্পনা মন্ত্রণালয়ের ঠিকাদার নিয়োগের জন্য সিদ্ধান্ত ও মতামত চাওয়া হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।