জেলায় নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক কমিটি গঠন এড. কিসলু আহবায়ক, বাবুল সদস্য সচিব


প্রকাশিত : ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ||

সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসনের জন্য বেতনা, প্রাণসায়ের, মরিচ্চাপ, ইছামতি ও আদি যমুনাসহ পানি নিস্কাশনের সকল সংযোগ খাল খনন সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, ভোমরা স্থলবন্দর কে আধুনিকায়ন, পৌরসভার সকল রাস্তাঘাট সংস্কার, বাইপাস সড়ক আলীপুর চেকপোষ্ট পর্যন্ত একটি কানিংটিং সড়ক নির্মাণ এবং নাভারণ টু শ্যামনগর পর্যন্ত রেল লাইন দ্রুত বাস্তবায়ন, সুন্দরবন কে পরিবেশ বান্ধব পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে সোমবার শহরের পোস্ট অফিস মোড়ে সুধীজনদের নিয়ে এক আলোচনা সভা অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখের জেএসডি’র সাধারণ সম্পাদক সুধাংশু শেখর সরকার, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জী, দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, দৈনিক আজকের সাতক্ষীরার ভারপ্রাপ্ত সম্পাদক হাফিজুর রহমান মাসুম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সদর উপজেলার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, জাসদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম সম্পাদক ওবায়েদুস সুলতান বাবলু, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আনোয়ার জাহিদ তপন, জেলা বাসদের সংগঠক প্রভাষক নিত্যানন্দ সরকার, জেলা গণফোরামের সাধারণ সম্পাদক আলী নুর খান বাবুল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য স্বপন কুমার শীল প্রমুখ।
সাতক্ষীরা সরকারি এতিম খানার দুর্নীতি অনিয়ম নিয়ে যে সকল এতিম ছাত্ররা এতিম খানার দায়িত্বপ্রাপ্ত দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতিবাদ করেছিল এই সকল দুর্নীতিবাজ কর্মকর্তাদের রক্ষা করার জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক প্রতিবাদকারী ৫জন এতিম শিশু কে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সোমবার সেই ৫জন শিশুকে বহিস্কাররাদেশ প্রদান করে। এঘটনায় ৫জন এতিম শিশুকে বহিস্কার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে ৫জন শিশুর বহিস্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানান। অন্যথায় বহিস্কারের প্রতিবাদে নাগরিক আন্দোলন মঞ্চ কর্মসূচি ঘোষণা করার প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় সকল সদস্যর সম্মতিক্রমে নাগরিক আন্দোলন মঞ্চ নামে সংগঠনের নাম ঘোষণা করা হয় এবং এড. ফাহিমুল হক কিসলু কে আহবায়ক ও আলীনুর খান বাবুল কে সদস্য সচিব করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। আগামী ১৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টায় পুরাতন আইনজীবী ভবনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। উক্ত মতবিনিময় সভায় সাতক্ষীরা সচেতন নাগরিকদের উপস্থিত থাকার জন্যে বিনীতভাবে আহবান জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি