খুলনায় নারী উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ


প্রকাশিত : মার্চ ১৩, ২০১৮ ||

খুলনা অফিস: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পাঁচ দিনব্যাপী নারী উন্নয়ন মেলার সমাপনী, পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠান সোমবার রাত আটটায় খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, বেসরকারি সংগঠন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সংগঠন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার জেলা প্রশাসক মো. আমিন উল আহসান বলেন, দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এমাসের মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হবে। বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদের পিছনে ফেলে দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন,  নারীরা বাহিরেও কাজ করে এবং ঘরেও কাজ করে। পুরুষের পাশাপাশি নারীরা সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। কর্মক্ষেত্রে নারীরা সফলভাবে দায়িত্ব পালন করছে। শিক্ষা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, ও সর্শ¯্রবাহিনীসহ সকল পেশাতেই নারীরা কাজ করে চলছে। নারী পুরুষের সম্মিলিত প্রয়াসে সরকারের ভিশন-২০২১ এবং ২০৪১ এর গন্তব্যে সফলভাবে পৌঁছতে পারবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা এবং জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাড. অলোকা নন্দা দাস। সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান। স্বাগত বক্তৃতা করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন। পরে প্রধান অতিথি মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ও সুবিধা বঞ্চিত শিশুদের  চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং পাঁচ দিনব্যাপী নারী উন্নয়ন মেলার স্টল প্রতিনিধিদের মাঝে ক্রেস্ট প্রদান করেন।