খুলনায় তিন দিনব্যাপী শিশু আনন্দমেলা উদ্বোধন


প্রকাশিত : এপ্রিল ১৪, ২০১৮ ||

পত্রদূত রিপোর্ট: বাংলা নববর্ষ-১৪২৫ উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী শিশু আনন্দমেলা, শিশু নাট্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব-২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠান শুক্রবার সকালে খুলনা শিশু একাডেমি চত্তরে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এরাই একদিন দেশকে সামনের দিকে এগিয়ে নিবে। দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হয়েছে। সরকার শিশুদের অধিকার রক্ষায় এবং প্রতিভা বিকাশে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। শিশুরা এ প্লাস পেলেই হবে না, তাদের মাঝে প্রতিভা জাগিয়ে তুলতে হবে। শিশুদেরকে আনন্দের মাঝে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, সরকারের পাশাপাশি শিশুদের অধিকার রক্ষায় এবং প্রতিভা বিকাশে অভিভাবক ও শিক্ষকসহ প্রতিটিস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা। স্বাগত বক্তৃতা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আবুল আলম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এনসিটিএফ’র সভাপতি আফিয়া তাসমিন এবং রহমান আকিব।  খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে। পরে প্রধান অতিথি ৬০জন শিশুদের মাঝে পোশাক বিতরণ করেন। প্রতিদিন সকাল ১০টা থেকে ৬টা পর্যন্ত মেলা ও স্টল খোলা থাকবে।