আশাশুনিতে জন্ম সনদপত্র জালিয়াতির অভিযোগে সাবেক ইউপি চেয়ারম্যানসহ চারজনের নামে মামলা


প্রকাশিত : মে ১৬, ২০১৮ ||

নিজস্ব প্রতিনিধি: জন্ম সনদপত্র জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক সাবেক ইউপি চেয়ারম্যানসহ চারজনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আশাশুনি উপজেলার উত্তর বাইনতলা গ্রামের শহীদুল ইসলাম বাদি হয়ে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। শুনানী শেষে মঙ্গলবার বিচারক হারুণ অর রশীদ আগামি ২৬ জুলাইয়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য বাইনতলা রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নির্দেশ দিয়েছেন।
মামলার আসামীরা হলেন আশাশুনি উপজেলার বড়দল ইউপি’র সাবেক চেয়ারম্যান আজিজুল ইসলাম সানা, বাইনতলা গ্রামের আতাউল হক, একই গ্রামের মোসলেম গাজী ও বাবু গাজী।
মামলার বিবরণে জানা যায়, তার সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুল সানার চাচা ইউনুস সানার ৫২ বিঘা জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ ও মামলা রয়েছে উত্তর বাইনতলা গ্রামের শহীদুল ইসলামের। ২০১২ সালের ২৩ জুলাই তারিখে তৎকালিন ইউপি চেয়ারম্যান আজিজুল সানা সাক্ষরিত জন্মসনদে তার ছেলে ইলিয়াস সানার জন্ম তারিখ ১৯৯০ সালের ৫ মে মর্মে উল্লেখ করেন। একইভাবে একই চেয়ারম্যান ২০১৩ সালের ৩০ মে তারিখে দেওয়া ইলিয়াস সানার জন্ম সনদে জন্ম তারিখ ১৯৯৫ সালের ১০ মে মর্মে উল্লেখ করেন। উত্তর বাইনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণি উত্তীর্ণ সনদপত্রে তার জন্ম তারিখ ১৯৯৫ সালের ১০ মে বলে উল্লেখ করা হয়েছে।