জেলায় ঈদ উৎযাপনে ব্যাপক প্রস্তুতি: বইছে উৎসবের আমেজ


প্রকাশিত : জুন ১৩, ২০১৮ ||

 

নিজস্ব প্রতিনিধি: জেলাব্যাপি ঈদের আমেজ বিরাজ করছে। কেনা কাটা শেষ পর্যায়। দু’দিন পরেই পবিত্র ঈদুল ফিতর। তাই চলছে ঈদ মাঠের শেষ প্রস্তুতি। জেলার ঈদগাহ ময়দান সমূহ নামাজের জন্য প্রস্তুত রাখা হয়েছে। ঈদের দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকায় মসজিদগুলো ঈদ নামাজের জন্য প্রস্তুত রখা হয়েছে। জেলার ১৬ লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান পবিত্র ঈদুল ফিতর উৎসবে মেতে উঠেছে।
প্রধান প্রধান সড়কসহ ঈদগা ময়দানের প্রধান ফটকে তোরণ নির্মাণ করা হয়েছে। রাজনৈতিক ব্যক্তিবর্গ ঈদ শুভেচ্ছা জানিয়ে ঈদ কার্ড বিতরণ, দেওয়ালে পোস্টার সাটানোসহ মানুষের মন আকৃষ্ট করতে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছে। গরীব, অসহায় ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। যদিও না পাওয়ারও অভিযোগ রয়েছে অনেকের। নির্বিঘেœ ঈদ উদযাপন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নানামুখি উদ্যোগ গ্রহণ করার কথা জানিয়েছে। সাতক্ষীরা আবহাওয়া অফিস বলছে চলতি সপ্তাহব্যাপি মাঝারি পর্যায়ে বৃষ্টিপাত হতে পারে। সকাল ১১টার পর বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি। সব মিলিয়ে ঈদের দিন বৃষ্টি না হলে আনন্দের জোয়ারে ভাসবে জেলাবাসি।
সাতক্ষীরা কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, সরকারি কলেজ মসজিদ ঈদগাহ ময়দান, সাতক্ষীরা আলিয়া মাদরাসা, সাতক্ষীরা পাওয়ার হাউজ জামে মসজিদ, মধ্যকাটিয়া মুছা মসজিদ, আল মদিনা জামে মসজিদ, মাছখোলা মধ্যপাড়া জামে মসজিদ, সাতক্ষীরা থানা মসজিদ, লস্কারপাড়া ঈদগাহ ময়দান, পুরতান সাতক্ষীরা বদ্দীপুর কলোনী আল আমান জামে মসজিদ, রাজারবাগান দারুস সালাম জামে মসজিদ, কামালনগর ঈদগাহ ময়দান, জমঈয়তে আহলেহাদীস পিএন স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন, সদর থানা জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে ঈদের নামাযের সময়সূচিও নির্ধারণ করা হযেছে। কয়েকজন ইমামের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে।