কলারোয়ায় চলছে ঈদের নামাজ আয়োজনের প্রস্তুতি


প্রকাশিত : জুন ১৩, ২০১৮ ||

 

নিজস্ব প্রতিনিধি: আর কয়েকদিন পরই খুশির দিন, সামনে আসছে ঈদের দিন। ঈদকে সামনে রেখে কলারোয়াতে সাজসজ্জা নিয়ে ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন ঈদগাহ কমিটি ও ডেকারেটারের লোকজন।

সরেজমিনে দেখা যায়, কলারোয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঈদগাহ ময়দান গুলো সাজে, পরিস্কারে ব্যস্ত ঈদগাহ কমিটির লোকজন। কিছুদিন পরেই ঈদ। আর ঈদকে সামনে রেখে অপরূপ সাজে সাজছে ঈদগাহ ময়দান। আলোকসজ্জায় এক অপরূপ চোখ ধাঁধাঁনো সাজ।

ঈদের নামাজ পড়ার জন্য ঈদগাহ কিংবা মসজিদগুলোর সামনে ইতোমধ্যে প্যান্ডেলের গেট তৈরির কাজ শেষ পর্যায়ে। মাইকের জন্য বুকিং পড়েছে বিভিন্ন সাউন্ড অপারটরে। এবারো উপজেলার সর্ববৃহৎ ঈদের নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে চন্দনপুর ইউনিয়নের গয়ড়া-রামভদ্রপুর-কায়বা সম্মিলিত ঈদগাহে। ওই ঈদগাহ কমিটির পক্ষ থেকে জানা গেছে, রামভদ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঈদগাহের পাকা জমিনসহ সার্বিক পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। আশা করা হচ্ছে ৪থেকে ৫হাজার মসল্লি সেখানে একসাথে ঈদের নামাজ আদায় করবেন। পাশাপাশি উপজেলা সদরসহ ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের বিভিন্ন ঈদগাহে ঈদের নামাজ সুষ্ঠু, শান্তিপূর্ণ ও আনন্দময় করতে প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বিভিন্ন স্থানে সকাল ৭টা থেকে শুরু হয়ে সকাল ১০টা পর্যন্ত ঈদের নামাজের সময় নির্ধারণ করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। সবমিলিয়ে ঈদ আর ঈদগাহ কিংবা ঈদের নামাজ পড়ার বর্ণাঢ্য আয়োজনের প্রত্যাশায় কর্মযজ্ঞতা চালাচ্ছেন সংশ্লিষ্টরা।