বিভাগীয় পর্যায়ে মৌসুমি প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ


প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০১৮ ||

পত্রদূত ডেস্ক: খুলনা বিভাগীয় পর্যায়ে মৌসুমি প্রতিযোগিতা-২০১৮ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান মঙ্গলবার বিকেলে খুলনা বিভাগীয় জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বলেন, জীবনকে সুন্দর করতে হলে ভালভাবে পড়াশুনা করতে হবে ছাত্র-ছাত্রীদের। শৈশব থেকেই শিক্ষার্থীকে সকল খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে। এখন আর ছেলে-মেয়েদের মধ্যে কোন ভেদাভেদ নেই। তিনি বলেন, মেয়েরা জাতির জন্য আশির্বাদ। তারা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। সকল ক্ষেত্রে মেয়েরা এগিয়ে যাচ্ছে। ১৮ বছরের নিচে কোন মেয়েকে বিবাহ দেওয়া যাবে না এবং বাল্যবিবাহকে লাল কার্ড দেখাতে হবে। মাদক থেকে শিক্ষার্থীকে সবসময় দূরে থাকতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করছে। বিভাগীয় কমিশনার ছেলে-মেয়েদের প্রতি অভিভাবকদের বেশি যতœবান হওয়ার আহবান জানান।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন নড়াইল জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আবুল আলম। খুলনা জেলা প্রশাসন ও প্রতœতত্ত্ব অধিদপ্তরের সহযোগিতায় এবং জেলা শিশু একাডেমী এ সকল অনুষ্ঠানের আয়োজন করে।
পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন।
খুলনা বিভাগের ১০ জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রায় তিনশত শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। জ্ঞান জিজ্ঞাসা, দলীয় নৃত্য, দেশাত্ববোধক জারীগান, উপস্থিত বক্তৃতা এবং দেয়ালিকা এই পাঁচটি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।