কালিগঞ্জে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান


প্রকাশিত : অক্টোবর ১, ২০১৮ ||

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার লক্ষ্যে উপজেলা শিক্ষক সমিতির পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রোববার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি আব্দুল মোনায়েম ও সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমানের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে তারা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্কুলের আয় রাষ্ট্রীয় কোষাগারে জমা নিয়ে এবং শিক্ষাখাতে বরাদ্ধ বৃদ্ধি করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার দাবি জানান।
এসময় শিক্ষক নেতারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, দেশপ্রেমিক দক্ষ মানব সম্পদ সৃষ্টির স্বার্থে শিক্ষা বরাদ্দ বৃদ্ধি করে বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা প্রয়োজন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন তথা ক্ষুধা-দারিদ্রমুক্ত আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়তে হলে অবশ্যই শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে।
স্মারকলিপি প্রদানকালে কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও রিপোর্টার্স ক্লাবের সদস্য শেখ শাওন আহমেদ সোহাগ, এড. জাফরুল্লাহ ইব্রাহিম,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু,সহ-সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা পুজা উদযাপন পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক সাংবাদিক অসিত সেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি আনন্দ কুমার দে, রনজিৎ কুমার ঘোষ, রবীন্দ্রনাথ বাছাড়, আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক সুব্রত কুমার বৈদ্য, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক রাধেশ্যাম বিশ্বাস, আব্দুল কাদের, ক্রীড়া সম্পাদক পিযুষ সরকার, মহিলা সম্পাদিক ছকিনা খাতুনসহ উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
আগামী ২ অক্টোবর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং ০৫ অক্টোবর ঢাকায় প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হবে শিক্ষক নেতারা জানান।



error: Content is protected !!