শ্যামনগরে উন্নয়ন মেলায় থাকছে ৮০টি স্টল


প্রকাশিত : অক্টোবর ২, ২০১৮ ||

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলায় সমগ্র দেশের ন্যায় উপজেলা প্রশাসনের আয়োজনে আগামী ৪-৬ অক্টোবর উপজেলা পরিষদ চত্তরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত জানা যায় জাতীয় উন্নয়ন মেলা যথাযথভাবে উদ্যাপনের জন্য সব ধরণের প্রস্ততি শেষ পর্যায়ে। শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজজামান জানান, জাতীয় উন্নয়ন মেলায় সরকারি দপ্তর, ইউনিয়ন পরিষদ, এনজিও, ফায়ারসার্ভিস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, তথ্য দপ্তরসহ অন্যান্য দপ্তর মিলিয়ে প্রায় ৮০টি স্টল থাকছে। তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলাকে ঘিরে বিভিন্ন উন্নয়নমুলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মেলার প্রথম দিনে সকাল ৯টায় উৎসবমুখর পরিবেশে বর্ণাঢ্য র‌্যালি শেষে সকাল ১০টায় কেন্দ্রিয়ভাবে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এরপর আলোচনাসভা অনুষ্ঠিত হবে। আলোচনার বিষয়বস্তু-শেখ হাসিনার দর্শন, বাংলাদেশের উন্নয়ন। এ ছাড়া থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, কুইজ ও বির্তক, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ অন্যান্য কর্মসূচি।
মেলায় স্টল প্রদানকারী উল্লেখযোগ্য দপ্তর সমূহ হচ্ছে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিকার কার্যালয়, উপজেলা ডিজিটাল সেন্টার, সকল ইউনিয়ন পরিষদ ও ইউপি ডিজিটাল সেন্টার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়, উপজেলা কৃষি, মৎস্য, প্রাণি সম্পদ, প্রকল্প বাস্তবায়ন, সমাজসেবা দপ্তর, শিক্ষা অফিসার কার্যালয়, মহিলা বিষয়ক, যুব উন্নয়ন, উপজেলা প্রকৌশলী, জনস্বাস্থ্য কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, পল্লী দারিদ্র বিমোচন অফিস, উপজেলা ভূমি অফিস, শ্যামনগর থানা, ইসলামিক ফাউন্ডেশন, পল্লী বিদ্যুৎ অফিস, বিভিন্ন ব্যাংক, কলেজ, আয়কর অফিস, পানি উন্নয়ন বোর্ড, সমবায় দপ্তর, আইসিটি দপ্তর, উপজেলা নির্বাচন অফিস, পরিসংখ্যান অফিস, একটি বাড়ী একটি খামার প্রকল্প, এনজিও ইত্যাদি।
জানা যায়, জাতীয় উন্নয়ন মেলা স্যাটেলাইট কেবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।মেলা সুষ্ঠভাবে আয়োজনের জন্য বিভিন্ন কমিটি গঠন করা হয়েছে। মেলা পরিচালনা কমিটির উপদেষ্টা রয়েছেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার এবং সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজজামান।