বর্ণিল উৎসবে উন্নয়ন মেলার উদ্বোধন


প্রকাশিত : অক্টোবর ৫, ২০১৮ ||

পত্রদূত ডেস্ক: ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’-এ স্লোগানে বর্ণিল আয়োজনে উদ্বোধন করা হয়েছে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা। সারা বিশ্বের বিস্ময় অপার সম্ভাবনার বাংলাদেশ এখন উন্নয়নের মহা সড়কে। সাতক্ষীরা স্টেডিয়ামে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের নানা কার্যক্রম তুলে ধরে এ মেলার আয়োজন করা হয়েছে। সরকারি সেবা প্রদানকারী সংস্থাগুলো এ মেলায় তুলে ধরেছে তাদের কার্যক্রম। সাধারণ মানুষ যাতে সহজে এবং দ্রুত এ সেবা পেতে পারে সে জন্য সেবাদানকারী সংস্থাগুলোর প্রচার প্রচারণা ছিলো চোখে পড়ার মতো।
এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধন করেন। এরআগে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বর্ণাঢ্য উন্নয়ন র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা স্টেডিয়ামে এক আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রওনক মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা ইউএনও তহমিনা খাতুন, জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন, জেলা কারাগারের জেলার আবু জাহেদ প্রমুখ।
বক্তারা বলেন, ‘আওয়ামী লীগ সরকার দেশে যে উন্নয়ন করেছে তার বিচার করলে আওয়ামী লীগকে আরো ৫০ বার ক্ষমতায় আনার দরকার হবে। তিনি বলেন, প্রতিদিনই বাংলাদেশকে নতুনভাবে দেখা যাচ্ছে। এরই নাম দিনবদল। দিনবদলের কথা বলেই সরকার ক্ষমতায় এসছে। ২০১৮ সালের ডিসেম্বর মাসের মধ্যে দেশের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌঁছানো হবে। শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, অবকাঠামোসহ সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত লাখতে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।’ এরপর বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠিত এবারের এ উন্নয়ন মেলায় শতাধিক স্টল স্থান পেয়েছে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মোশফিকুর রহমান মিল্টন।