তালায় ১৮৫টি মন্ডপে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব


প্রকাশিত : অক্টোবর ১৮, ২০১৮ ||

তালা প্রতিনিধি: তালা উপজেলার ১৮৫টি মন্ডপে উদযাপিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। এবারের পূজা উৎসবে নিরাপত্তা সাজে সেজেছে, জেলা প্রশাসন, জেলা পুলিশ, উপজেলা প্রশাসন, পূজা উদ্দ্যাপন কমিটি, স্বেচ্ছা সেবক, আনসার এবং সার্বিক আইনী সহায়তায় মাঠে আছে বাংলাদেশ পুলিশ। অন্যবার কিছু মন্ডপ ঝুকিপূর্ণ থাকলেও এবারের পূজায় ঝুকিপূর্ণ আছে তেমন কোন তথ্য পাওয়া যায়নি।
সুত্রে জানাযায়, তালা উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে একটি তালা থানা অপরটি পাটকেলঘাটা প্রশাসনিক থানা। তালা থানার অধীনে ১০৭টি এবং পাটকেলঘাটা থানার অধিনে ৭৮টি মন্ডপে পূজা উদযাপন হচ্ছে। উপজেলার বিভিন্ন এলাকার পূজা মন্ডপ ঘুরে কোথাও কোন অপৃতিকর ঘটনার খবর শোনা যায়নি। তবে একটি বিষয় লক্ষ্য করা গেছে এবারের পুজায় পুলিশ প্রশাসনিক কর্মকর্তারা রিতিমত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে রেখেছে।
পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম জানান, পাটকেলঘাটা থানার আওতায় ৫টি ইউনিয়নে ৭৮টি মন্ডপে পূজা উদযাপিত হচ্ছে। প্রতিটি মন্ডপে ৪ জন করে আনসার সদস্য এবং ২৭টি মন্ডপে ১ জন করে পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রাখা হয়েছে। সার্বক্ষণিক সব মন্ডপ পরিদর্শন করা হচ্ছে এখনও পর্যন্ত কোন অপৃতিকর ঘটনা ঘটেনি।
তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান, তালা থানার আওতায় ৭টি ইউনিয়নে ১০৭টি মন্ডপে শারদীয় দুর্গা উৎসব পালন হচ্ছে। প্রতিটি মন্ডপে ৪/৬ জন করে আনসার সদস্য ও গুরুত্বপূর্ন মন্ডপ গুলিতে ১ জন করে পুলিশ সদস্য সার্বক্ষনিক নিরাপত্তার দায়িত্বে রাখা হয়েছে। সব মন্ডপ পরিদর্শন করা হচ্ছে এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, উপজেলার প্রতিটি মন্ডপে ৫শ’ কেজি করে চাল দেয়া হয়েছে। এবারের পূজা উদযাপনে ডিসি, এসপি, ১৪ দলের নেতাকর্মী, পূজা উদযাপন কমিটি, পুলিশ প্রশাসনসহ সকলে শান্তিশৃংখলা বজায় রাখতে সজাগ রয়েছে। এখনও পর্যন্ত কোথাও কোন অনাকাঙ্খিত ঘটনার খবর পাওয়া যায়নি।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) মো. অপু সরোয়ার জানান, জেলা পুলিশ সুপারের নির্দেশে কয়েক স্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এবারের পূজায় পূজা উদযাপন কমিটি, স্বেচ্ছা সেবক, আনসার, পুলিশ সহ মন্ডপ কমিটির সদস্যরা যথেষ্ট সজাগ রয়েছে। অন্যবারের তুলনায় এবারের পূজা সুন্দর ভাবে উদ্দ্যাপিত হচ্ছে। কোথায় কোন ঝুকির আশঙ্কা নেই এবং কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।