বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা- সমগ্র বিশে^র জন্য রোল মডেল: জেলা প্রশাসক


প্রকাশিত : অক্টোবর ২৪, ২০১৮ ||

নিয়াজ কওছার তুহিন: নবযোগদানকৃত সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড সমগ্র বিশে^র জন্য রোল মডেল। বাংলাদেশ পরিবর্তন হয়ে যাচ্ছে, পরিবর্তন হয়ে যাবে। এজন্য দলীয় ভাবনার ঊর্ধ্বে থেকে সরকারের ভাবনাকে আমাদের গুরুত্ব দিতে হবে। আন্ত:কলহ ভুলে কাজ করতে পারলে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা সম্ভব হবে। স্বাধীনতার চেতনাকে বুকে লালন করে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি কোনো দলের এজেন্ডা বাস্তবায়নে কাজ করবো না, বরং দেশের মানুষের কল্যাণে যা যা করার দরকার আমি তাই করবো। এসডিজি বাস্তবায়নে যে ১৭টি লক্ষ্য আছে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহায়তায় সেগুলো বাস্তবায়নে উদ্যোগ নেবো। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে। এজন্য শ্যামনগরের কৈখালী থেকে তালা উপজেলা পর্যন্ত গণজাগরণ সৃষ্টি করবো। অযথা যাতে কেউ মোবাইল কোর্টের মাধ্যমে হয়রানি না হয় সেজন্য অভিযানকালে স্পটে মোবাইল কোর্ট পরিচালনার জন্য তিনি প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন।
মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় কালিগঞ্জে জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সমাজের সকল স্তরের প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে নবযোগদানকৃত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল নিরাপদ সড়ক বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, সরকারি খাস জমি উদ্ধার ও ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, নিরপেক্ষভাবে দায়িত্ব পালন ও সর্বস্তরের মানুষের সমস্যা সমাধানকল্পে গণশুনানীর আয়োজন এবং সুস্থ সাংস্কৃতিক বিকাশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দ্রুত কার্যকর পদক্ষেপ নেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিভিন্ন বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধকালীন কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান, কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, বিশিষ্ট সাহিত্যিক অবসরপ্রাপ্ত অধ্যাপক গাজী আজিজুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও মথুরেশপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন প্রমুখ। মতবিনিময় সভায় কালিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ জি.এম রফিকুল ইসলাম, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, কালিগঞ্জ পইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বাছাড়, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী সাহাবুল আলম, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলামসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।