যশোরের বর্ষীয়ান নেতা তরিকুল ইসলাম আর নেই


প্রকাশিত : নভেম্বর ৫, ২০১৮ ||

যশোর প্রতিনিধি: যশোরসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকার বর্ষীয়ান রাজনীতিক তরিকুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার বিকেল পাঁচটার কিছু সময় পর তিনি মারা যান। গুরুতর অসুস্থ হয়ে পড়ায় বেশ কিছুদিন আগে তাকে অ্যাপোলোতে ভর্তি করা হয়েছিল। তরিকুল ইসলামের ভাইপো ও যশোর পৌরসভার সাবেক মেয়র মারুফুল ইসলাম বিকেলে অ্যাপোলো হাসপাতালেই ছিলেন। সেখান থেকে বিকেল ৫টা ২০ মিনিটের দিকে তিনি বলেন, ‘এখন থেকে মিনিট দশেক আগে চাচা মারা গেছেন। মৃত্যুর সময় আমি তার কাছেই ছিলাম।’
যশোর নগর বিএনপি সভাপতি মারুফ জানান, রবিবার ডায়ালিসিস দেওয়ার সময় তরিকুল ইসলামের শারীরিক অবস্থার অবনতি হয়। দুপুরের দিকে ডাক্তাররা নিশ্চিত করেন, ডায়ালিসিস দেওয়ার সময় তার ‘হার্ট অ্যাটাক্ট’ হয়েছে। বেলা দেড়টার দিকে তাকে লাইফ সাপোর্ট দেন ডাক্তাররা। আর বিকেল পাঁচটার কিছু সময় পর তিনি মৃত্যুবরণ করেন।
‘চাচার শরীরের সঙ্গে সংযুক্ত যন্ত্রপাতি খুলছেন ডাক্তাররা। এরপর মরদেহ বুঝিয়ে দেবে,’ বলছিলেন মারুফুল ইসলাম।
এই রিপোর্ট লেখার সময় অ্যাপোলো হাসপাতালে ছিলেন তরিকুল ইসলামের স্ত্রী অধ্যাপক নার্গিস বেগম, দুই ছেলে শান্তনু ইসলাম সুমিত ও অনিন্দ্য ইসলাম অমিত, তাদের স্ত্রীসহ নিকটাত্মীয়রা। রয়েছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাঘারপাড়া উপজেলা সভাপতি টিএস আইয়ুব, যশোর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ।