কালিগঞ্জে মাসব্যাপী ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন


প্রকাশিত : ডিসেম্বর ২, ২০১৮ ||

 

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় টেকাব প্রকল্পের আওতায় মাসব্যাপী ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলামের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে প্রশিক্ষণের উদ্বাধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধকালীন কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান।
উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল কাদের, উপজেলা নির্বাচন কর্মকর্তা জামিরুল হায়দার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম, যুব উন্নয়ন অফিসের ক্রেডিট এন্ড মার্কেটিং অফিসার নিলুফা ইয়াসমিনসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।
টেকাব র্শীষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় প্রতিদিন ভ্রাম্যমাণ কম্পিউটার গাড়িতে প্রতিটি শিফটে ১৩ জন করে মোট ৪০জন প্রশিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন। প্রশিক্ষণ শেষে টেকাব প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষিত যুবকরা সনদপত্র ও ঋণ গ্রহণের সুযোগ পাবেন। ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে থাকবেন মোজাফ্ফার হোসেন ও রুপালী বিশ্বাস।