খুলনায় জলাবদ্ধতা নিরসনসহ ৭ দফা দাবিতে অবস্থান কর্মসূচি


প্রকাশিত : জানুয়ারি ২২, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: খুলনা মহানগরীর ময়ূর নদীসহ সংযুক্ত ২২টি খালের অবৈধ দখল উচ্ছেদ, নগরীর ড্রেনেজ ব্যবস্থা সংস্কার ও জলাবদ্ধতা নিরসনসহ ৭ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।
সোমবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নগর ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়। এ সময় সমাবেশে বক্তারা বলেন, বর্ষা মৌসুমের আগে ময়ূর নদী ও খালগুলোর অবৈধ দখল উচ্ছেদ এবং ড্রেনগুলো পরিস্কার করা না হলে ব্যাপক জলাবদ্ধতার আশঙ্কা রয়েছে। তারা বলেন, প্রতি বছর নগরীর সড়ক উঁচু করা হচ্ছে। সেই তুলনায় বাড়ির মেঝে উঁচু হচ্ছে না। ফলে বর্ষাকালে সামান্য বৃষ্টিতেই সড়ক তলিয়ে বাড়িঘরে পানি ঢুকে যায়।
এছাড়া সরকারি-বেসরকারি পুকুর ও জলাশয় সংরক্ষণ, ফুটপাত অবৈধ দখলমুক্ত করা, যানজট নিরসন এবং পরিকল্পিত-পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার দাবি জানান বক্তারা।
সমাবেশে সভাপতিত্ব করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন। পরিচালনা করেন সংগঠনের যুগ্ম মহাসচিব মিজানুর রহমান বাবু, আফজাল হোসেন রাজু ও মিজানুর রহমান জিয়া।
বক্তব্য দেন সংগঠনের মহাসচিব শেখ আশরাফ উজ জামান, আয়কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এস এম দাউদ আলী, পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোটের আহ্বায়ক এস এম শাহনওয়াজ আলী, সুজনের জেলা সম্পাদক এড. কুদরত-ই-খুদা, খুলনা নাগরিক ফোরামের চেয়ারপারসন নাজমুল আহমেদ স্বপন, সিপিবির নগর সভাপতি এইচ এম শাহাদত হোসেন, খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল হাসান রুবা, ন্যাপের তপন কুমার রায় প্রমুখ। অবস্থান কর্মসূচি শেষে সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের কাছে স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপি গ্রহণের পর মেয়র এসব সমস্যা দ্রুত নিরসনের আশ্বাস দেন। একই দাবিতে আজ মঙ্গলবার সকাল ১১টায় খুলনা জেলা প্রশাসকের কাছে উন্নয়ন কমিটির স্মারকলিপি পেশ করার কথা রয়েছে।



error: Content is protected !!