খুলনায় জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার সনদপত্র ও পুরস্কার বিতরণ


প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৯ এর সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বুধবার বিকেলে খুলনা জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি, খুলনা জেলা শাখা যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। আজকের শিশুদের হাতেই ন্যস্ত হবে আগামী দিনের নেতৃত্ব। বর্তমান সরকার শিশুদের কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। শিশুদের পরিপূর্ণ বিকাশের লক্ষ্যে তাদের মধ্যে শৈশব থেকেই দেশপ্রেম ও মানবিক গুণাবলির উন্মেষ ঘটাতে হবে। শিশুর অধিকার বাস্তবায়নের ক্ষেত্রে পিতা-মাতা, পরিবার ও সমাজের সকলের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। পড়াশুনার পাশাপশি শিশুকে সকল খেলাধুলা ও সুস্থ সাংস্কৃতিতে সম্পৃক্ত করতে হবে।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নড়াইল জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জিয়াউর রহমান এবং খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. আরিফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আবুল আলম। এসময় বিভিন্ন জেলার জেলা শিশু বিষয়ক কর্মকর্তাসহ অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে জেলা প্রশাসক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
খুলনা বিভাগের ১০ জেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় আটশত শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ৭৯টি বিষয়ের ওপর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।