সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে কাউন্সিলে শওকত হোসেন বিজয়ী


প্রকাশিত : ফেব্রুয়ারি ৪, ২০১৯ ||

 

নিজস্ব প্রতিনিধি: আসন্ন সদর উপজেলা নির্বাচন উপলক্ষে সদর উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে উৎসব মুখর পরিবেশে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৩৯৫ জন কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাছাই প্রক্রিয়া বর্ধিত সভায় অনুষ্ঠিত হয়। সদরের ১৪ টি ইউনিয়নের কাউন্সিলর ৩২২ এবং পৌরসভার ৯টি ওয়ার্ডে ৭৩ জন কাউন্সিলর। কাউন্সিলে ৩৯১ জন ভোটার ভোট প্রদান করে এবং ৪ জন কাউন্সিলর অনুপস্থিত ছিলেন। ১টি ভোট নষ্ট হয়েছে। ভোটে সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম শওকত হোসেন পেয়েছেন ১৬৪ ভোট পেয়ে বিজয়ী। তার নিকটতম প্রতিদ্বন্দি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পেয়েছেন ও বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান পেয়েছেন ১৪৪ ভোট, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মো. গোলাম মোরশেদ পেয়েছেন ৬২ ভোট ও সদর উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও ইউপি চেয়ারম্যান অধক্ষ ফজলুর রহমান মোশা পেয়েছেন ২০ ভোট।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, শেখ ফিরোজ আহমেদ, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য অতিরিক্ত পিপি এ্যাডভোকেট আব্দুল লতিফ, মীর মোশারফ হোসেন মন্টু, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান অসলে, সাধারণ সম্পাদক মো. শাহাজান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এনছান বাহার বুলবুল, শেখ আব্দুর রশিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাসান হাদী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শেখ মনিরুল হোসেন মাসুম, পৌর নেতা খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহাদাৎ হোসেন।