শিশুরাই বরণ করলো শিশুদের


প্রকাশিত : ফেব্রুয়ারি ৬, ২০১৯ ||

 

পত্রদূত ডেস্ক: মঙ্গলবার মহানগরী খুলনার জোড়াগেট আদর্শ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি ব্যতিক্রম অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রাক-প্রাথমিকের শিশু শিক্ষার্থীদের বরণ করে নিল তাদের অগ্রজ শিশু শিক্ষার্থীরা। বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকে ভর্তি হওয়া শিশুদের মাঝে রঙ্গিন বেলুন, গোলাপ ফুল ও চকলেট দিয়ে বরণ করার পাশপাশি তাদেরকে বিদ্যালয়ে শ্রেণি কক্ষে প্রবেশ এবং বিদ্যালয়ের অন্যান্য সকল বিষয়ে অবহিত করা হয়। ক্ষুদে শিক্ষার্থীরা এধরনের ভভ্যার্থনা পেয়ে খুব আনন্দিত হয়। যা দেখে অভিভাবক ও অতিথিরাও খুশি হন। ছিল শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্টান। সকল অনুষ্ঠান পরিচালনা এবং অতিথি নিমন্ত্রণে ভূমিকা রাখে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের অতিথিরা ও বললেন এ ধরনের অনুষ্ঠান ব্যতিক্রম। এর মাধ্যমে বিদ্যালয়ে ভর্তি হওয়া কমলমতি শিশুরা উৎসাহ পাবে এবং তারা পড়া-লেখায় মনোযোগী হবে।

সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ে প্রাঙ্গনে অনুষ্ঠিত শিশু বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এলিজা পারভীন। পঞ্চম শেণির ছাত্রী জান্নাতুল মাওয়ার পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন খুলনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এএসএম সিরাজউদ্দোহা, কেসিসি’র ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাস, থানা সহকারী শিক্ষা কর্মকর্তা মৌসুমী আক্তার, থানা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর জগজ্জীবন বিশ্বাস, সহকারী ইনস্ট্রাক্টর খায়রুল আলম, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো: মফিজুল ইসলাম, সহ-সভাপতি সোহরাব হোসেন, কমিটির সদস্য ওয়াসিম আকরাম প্রমুখ।